জেএসইউএস-এসসিই প্রকল্পে শিক্ষার্থীদের অংশগ্রহণে মহান বিজয় দিবস ২০১৯ উদযাপন আশার আলো শিশুশিখন কেন্দ্রের ছোট্ট সোনামণিরা আগামীতে সোনার বাংলা গড়ে তুলবে

0
395

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো এবং ব্র্যাকের সহযোগিতায় পরিচালিত যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থা (জেএসইউএস) কর্তৃক বাস্তবায়িত সেকেন্ড চান্স এডুকেশন কর্মসূচীর শিখন কেন্দ্র সমূহের শিক্ষার্থীদের অংশগ্রহণে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসূচীর মধ্যদিয়ে উদযাপন করা হয়েছে।

জাতীয় সংগীত ও পতাকা উত্তোলনের মধ্যদিয়ে দিবস উদযাপন কর্মসূচীর উদ্বোধন করা হয়। শুরুতেই বর্ণাঢ্য র‌্যালীতে উপস্থিত ছিলেন চসিকের সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আনজুমান আরা বেগম, জেএসইউএস নির্বাহী পরিচালক ইয়াসমীন পারভীন, কর্মসূচীর ফিল্ড কোঅর্ডিনেটর মুনজিলুর রহমান, প্রোগ্রাম অফিসারবৃন্দ, শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ।

নগরীর কোরবানীগঞ্জস্থ বলুয়ারদীঘি পাড়স্থ আশার আলো শিশু শিখন কেন্দ্র থেকে শুরু হওয়া র‌্যালিটি এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় স্কুল প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। এরপর আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষানুরাগী, সাবেক কমিশনার জনাব পেয়ার মোহাম্মদ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সংস্থার ব্যবস্থাপনা উপদেষ্টা ও পরিচালক কবি প্রাবন্ধিক সাঈদুল আরেফীন, বিশিষ্ট সমাজসেবক কুতুবউদ্দিন সেলিম, আজিজুর হক সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রকল্পের প্রশিক্ষক রোকসানা পারভিন।

অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, “জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে সর্বস্তরের মানুষ ১৯৭১ সালে মহান স্বাধীনতা সংগ্রামে যুদ্ধ করে পরাধীনতা থেকে দেশকে শত্রæমুক্ত করেছিল আজকের এই দিনে। এই দিন আমাদের জন্য অনেক আনন্দের দিন। সব ভেদাভেদ ভুলে দেশ গড়তে আগামী দিনগুলোতে আমাদের সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। দেশের কল্যাণে নিজেদের নিয়োজিত করতে হবে।”

এদিকে নগরীর আমিন কলোনীতে প্রকল্পের অপর এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্র্যাক শিক্ষা কর্মসূচীর আঞ্চলিক ব্যবস্থাপক মাহাবুব হোসেন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জনাব বাজু মিয়া, সিনিয়র নেতা ও ৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি, জনাব মো: ফয়েজ মিয়া, নূরে আলম ও মো: জসিম উদ্দিন।

নগরীর কোরবানীগঞ্জ, আমিন জুট মিল কলোনী, শহীদনগর এবং পাথরঘাটা ব্রিকফিল্ড রোডে অনুষ্ঠিত এ র‌্যালিতে ও আলোচনা সভায় প্রায় আট শতাধিক শিক্ষার্থী স্ব:তস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। সকল স্থানে আলোচনা সভা শেষে শিশুদের অংশগ্রহণে অনুষ্ঠিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। সর্বশেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিবসের কার্যক্রম সমাপ্ত হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে