জিম্বাবুয়ের হার

স্পোর্টস ডেস্ক: আফগানরা যে ত্রিদেশীয় সিরিজের যোগ্য দাবীদার তার প্রমাণ মিললো প্রথম ম্যাচেই। যে জিম্বাবুয়েকে গতকাল কাঁপিয়ে দিয়েছে বাংলাদেশকে, সেই জিম্বাবুয়েকে রীতিমত গুড়িয়ে দিল রশিদ খানরা। মূল শক্তি স্পিন হলেও মিরপুরে আজ ব্যাট হাতেও প্রলয় সৃষ্টি করেছে আফগানিস্তান।
১৯৮ রানের টার্গেট দিয়ে স্কোরবোর্ডে ৩০ রান যোগ করতেই প্রতিপক্ষের ৩ ব্যাটসম্যানের উইকেট তুলে নেন আফগানিস্তানের বোলাররা। এরপর ইনিংসের সপ্তম ওভারে ফেরেন ক্রেইগ আর্ভাইন। ৪৪ রানে ৪ উইকেট হারানো জিম্বাবুয়ের পক্ষে সে সময় হাল ধরেন মুতমবদজি এবং রায়ান বার্ল।
দুজন মিলে দেখে শুনে খেলে দলকে একশোর দিকে নিয়ে যেতে থাকেন। কিন্তু দলীয় ৮১ এবং ৯৬ রানে বিদায় নেন দুজনই। দুটি উইকেটই তুলে নেন আফগান দলপতি রশিদ খান।
এরপর রেগিস চাখাবা এবং মাজদিভা মিলে ৪৫ রান যোগ করলেও জিম্বাবুয়েকে ম্যাচে ফেরাতে পারেননি। ১৫ রান করে গুলবাদিন নাইবের বলে মাজদিভা ফিরলে সব আশা শেষ হয়ে যায় মাসাকাদজার দলের।
শেষের দিকে মাজদিভা স্কোরবোর্ডে কিছু রান যোগ করলেও নির্ধারিত ২০ ওভারে ১৭০ রান স্কোরবোর্ডে যোগ করতে সক্ষম হয় মাসাকাদজার দল। ৪২ রানে অপরাজিত থাকেন মাজজিভা।
আফগানদের হয়ে ফরিদ মালিক এবং রশিদ খান নেন ২টি করে উইকেট। এর আগে প্রথমে ব্যাটিং করে নাজিবউল্লাহ জাদরানের ৬৯ রানের ওপর ভর করে ৫ উইকেটে ১৯৭ রানের পুঁজি পায় আফগানিস্তান।

মতামত দিন

Post Author: newsdesk

A thousand enemies is not enough; a single enemy is. There is nothing as a ‘harmless’ enemy.