জিএসটি’র স্কোরিং মার্ক প্রকাশিত, ভর্তি স্ব-স্ব বিশ্ববিদ্যালয় সার্কুলার অনুযায়ী

104


246569516 1510711769273663 109629282413535349 n

অলংকার গুপ্তা, হাবিপ্রবি প্রতিনিধি ::

দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত জিএসটি ভর্তি পরীক্ষার বিজ্ঞান বিভাগের (এ ইউনিট) ফলাফল প্রকাশিত হয়েছে। বঙ্গবন্ধু ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং টেকনিক্যাল কমিটির আহবায়ক অধ্যাপক ড. মুনাজ আহমেদ নুর জানান, আজ (বুধবার) সকাল ১০ টায় জিএসটির ‘এ’ ইউনিটের ফলাফল প্রকাশের ব্যাপারে একটি সভা অনুষ্ঠিত হয় এবং বিকাল ৫ টার পর যেকোনো সময় আমরা জিএটির অফিশিয়াল ওয়েরসাইটে ফলাফল প্রকাশ করবো।

তারই প্রেক্ষিতে বিকেল ৫টায় জিএসটি ভর্তি পরীক্ষা বিষয়ক নিজস্ব ওয়েবসাইটে ফল প্রকাশ করা হয়েছে। ফল প্রকাশের বিষয়টি নিশ্চিত করেন ভর্তি পরীক্ষার উপাচার্যদের সমন্বয়ে গঠিত কোর কমিটির যুগ্ম আহ্বায়ক এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, বুধবার সকালে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের নিয়ে অনুষ্ঠিত এক বৈঠকের মাধ্যমে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ফলাফল প্রকাশের অনুমোদন দেওয়া হয়। বিকাল ৫টা থেকে জিএসটি পরীক্ষা বিষয়ক ওয়েবসাইট যে কোনো শিক্ষার্থী ফলাফল দেখতে পারবেন।

এবারের পরীক্ষায় প্রথম স্থান অর্জন করা শিক্ষার্থীর নম্বর ৯৫। আর সর্বনিম্ন পেয়েছেন মাইনাস ১০ (-১০)। এখানে মূলত স্কোরিং মার্ক প্রকাশিত হবে। পরবর্তীতে স্ব-স্ব বিশ্ববিদ্যালয় সার্কুলার প্রকাশের মাধ্যমে শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম গ্রহণ করতে পারবেন।

কোর কমিটির যুগ্ন আহ্বায়ক শাবিপ্রবি’র উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ আরো বলেন, ওএমআর শীট দেখার ক্ষেত্রে আমরা অনেক মানবিক ছিলাম। যারা খুব বেশি বড় ভুল করেছেন কেবল তাদেরই ওএমআর শীট বাতিল বলে গণ্য হয়েছে। উল্লেখ্য, গত ১৭ অক্টোবর সারাদেশে ২৬টি কেন্দ্রে একযোগে গুচ্ছভুক্ত ২০টি বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ১২ হাজার ৪৯১টি আসনের বিপরীতে মোট ১ লাখ ৩১ হাজার ৯০৫ জন পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পান।

আগামী ২৪ অক্টোবর ‘বি ‘ ইউনিট ও ১লা নভেম্বর ‘সি ‘ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

The post জিএসটি’র স্কোরিং মার্ক প্রকাশিত, ভর্তি স্ব-স্ব বিশ্ববিদ্যালয় সার্কুলার অনুযায়ী appeared first on Unitednews24.com.



Source link