জাস্টিন ট্রুডোকে লক্ষ্য করে পাথর নিক্ষেপ

33


আন্তর্জাতিক ডেস্ক

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে লক্ষ্য করে পাথর ছুঁড়ে মেরেছেন বিক্ষোভকারীরা। সোমবার (৬ সেপ্টেম্বর) নির্বাচনী প্রচার অভিযানে গিয়ে এ ঘটনার শিকার হলেন ট্রুডো। পাথর তার শরীরে আঘাত করেছে।

বিবিসির খবরে বলা হয়েছে, কানাডার অন্টারিও রাজ্যের লন্ডন শহরে নির্বাচনী প্রচার অভিযানে অংশ নিয়েছিলেন ট্রুডো। এসময়  প্রধানমন্ত্রী ট্রুডোকে বহনকারী বাসে নুড়ি পাথরের ঢিল ছুঁড়েন উপস্থিত বিক্ষোভরতরা। পাথরের কয়েকটি ট্রুডোর শরীরে লাগে। তবে ছোট পাথর হওয়ায় তিনি আহত হননি।

উল্লেখ্য যে, কানাডায় আগামী ২০ সেপ্টেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে ট্রুডোর অন্যতম প্রতিশ্রুতির মধ্যে রয়েছে সারা দেশের মানুষকে ভ্যাকসিনের আওতায় নিয়ে আসা। এ লক্ষ্যে ইতিমধ্যে তিনি নানা বাধ্যবাধকতা জারি করেছেন। তবে দেশটিতে ভ্যাকসিন বিষয়ক এসব বাধ্যবাধকতার বিরুদ্ধে আন্দোলনে নেমেছেন বহু মানুষ।

এবারের নির্বাচনী প্রচার অভিযানে দেশের নানা প্রান্তে বাধার সম্মুখীন হচ্ছেন ট্রুডো। সোমবারের ঘটনাটিও ভ্যাকসিন ম্যান্ডেট বিরোধী বিক্ষোভরতদেরই কাজ বলে খবর প্রকাশ করেছে স্থানীয় সংবাদমাধ্যম।

এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন কানাডার বিরোধীদলীয় নেতা এরিন ওটুল। টুইটারে এক বিবৃতিতে কনজারভেটিভ পার্টির এ নেতা বলেন, রাজনৈতিক সহিংসতা কখনই ন্যায়সঙ্গত নয় এবং আমাদের মিডিয়াকে ভয়ভীতি, হয়রানি এবং সহিংসতা থেকে মুক্ত রাখতে হবে।

এ ঘটনার পর সাংবাদিকদের মুখোমুখি হন জাস্টিন ট্রুডো। তিনি জানান, পাথরের আঘাত তার ঘাড়ে লেগেছে। এ ঘটনাকে তিনি ২০১৬ সালে তার উপর কুমড়োর বীজ ছুঁড়ে মারার ঘটনার সঙ্গে তুলনা করেছেন।

সারাবাংলা/আইই





Source link