জামায়াত-শিবির নিষিদ্ধের দাবিতে আন্দোলনে ছাত্রলীগ

66


স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: একাত্তরে মুক্তিযুদ্ধের দলগত বিরোধিতায় জড়িত জামায়াতে ইসলামী ও তাদের সহযোগী সংগঠন ছাত্রশিবিরের রাজনীতি নিষিদ্ধের দাবিতে চট্টগ্রাম নগরীর পাড়া-মহল্লায় সামাজিক আন্দোলনের ডাক দিয়েছে ছাত্রলীগ।

বুধবার (৮ সেপ্টেম্বর) নগরীর দারুল ফজল মার্কেট চত্বরে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর সারাবাংলাকে বলেন, ‘জামায়াতে ইসলামী কেবল আমাদের মহান মুক্তিযুদ্ধের বিরোধিতাই করেনি, মুক্তিকামী মানুষকে হত্যা-নির্যাতনের মতো অপরাধেও তাদের নেতাকর্মীরা জড়িত ছিল। ছাত্রশিবির একটি জঙ্গিবাদী সংগঠন। স্বাধীন দেশে তাদের রাজনীতি চলতে পারে না। জামায়াত-শিবিরকে নিষিদ্ধ করার দাবিতে আজ (বুধবার) থেকে আমরা কর্মসূচি শুরু করেছি। পর্যায়ক্রমে প্রত্যেক পাড়া-মহল্লায় সভা-সমাবেশ করে এই আন্দোলন ছড়িয়ে দেওয়া হবে।’

সমাবেশে ছাত্রলীগ নেতারা বলেন, ‘স্বাধীন দেশের মাটি ৩০ লাখ শহিদের রক্তে সিক্ত। জামায়াতে ইসলামী স্বাধীনতার দুশমন। জামায়াত-শিবির উগ্র সাম্প্রদায়িক জঙ্গিবাদী সংগঠন। তাদের রাজনীতি স্বাধীন দেশের মাটিতে চলতে পারে না। তাদের পেট্রোল বোমা, নাশকতা-সহিংসতা, হত্যার রাজনীতি বাংলার মানুষ আর দেখতে চায় না। প্রতিটি পাড়া-মহল্লায় ছাত্রলীগের নেতৃত্বে সামাজিক আন্দোলন গড়ে তোলা হবে।’

নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহাম্মেদ ইমুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীরের সঞ্চালনায় সমাবেশে সংগঠনের সহসভাপতি ইয়াছিন আরাফাত কচি, সাংগঠনিক সম্পাদক ইরফানুল আলম জিকু, খোরশেদ আলম মানিক, সম্পাদকমণ্ডলীর সদস্য এম এ হালিম সিকদার মিঠু, ওসমান গনি বাপ্পি, কাজী মাহমুদুল হাসান রনি, আব্দুল আহাদ, সহসম্পাদক শুভ ঘোষ, এম হাসান আলী, সদস্য মোশরাফুল হক চৌধুরী, ডবলমুরিং থানা ছাত্রলীগের সভাপতি ফরহাদ সায়েম ও সাধারণ সম্পাদক রাকিব হায়দার, কমার্স কলেজ ছাত্রলীগের সভাপতি ফখরুল রুবেল, মহসিন কলেজ ছাত্রলীগের আহ্বায়ক কাজী নাঈম, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজ উপস্থিত ছিলেন।

সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কোতোয়ালির মোড়ে গিয়ে শেষ হয়।

সারাবাংলা/আরডি/টিআর





Source link