জামালপুরে কংকাল চুরির অভিযোগে দুই জন আটক

75

এমরান হোসেন, জামালপুর জেলা প্রতিনিধি ।।

জামালপুরের সরিষাবাড়ীতে কবর থেকে কংকাল চুরির অভিযোগে দুই ব্যক্তিকে আটক করেছে পুলিশে। সোমবার (২৪ জানুয়ারি) সকালে এলাকাবাসী তাদের আটক করে পুলিশে সোপর্দ করেছে।

আটককৃতরা হলেন, পোগলদিঘা ইউনিয়নের পোগলদিঘা গ্রামের রাজমিস্ত্রী তোফাজ্জল হোসেনের ছেলে শেখ ফরিদ (২৪) ও একই গ্রামের সাগর আলীর ছেলে মোহাম্মদ আলী (১৮)।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার পোগলদিঘা ইউনিয়নের পোগলদিঘা গ্রামের জহুরুল ইসলামের শিশু কন্যা জহুরা (৫) গত দুই বছর আগে মারা যায়। এছাড়া একই গ্রামের আব্দুল বারেকের ছেলে শামীম মিয়া (১০) প্রায় ১২ বছর আগে মারা যায়। পোগলদিঘা উত্তরপাড়া জামে মসজিদের সামনের গোরস্থানে জহুরার ও একই গোরস্থানের পাশে শামীম মিয়ার লাশ দাফন করা হয়।শুক্রবার (২১ জানুয়ারি) গভীর রাতে শেখ ফরিদ ও মোহাম্মদ আলী ওই দুই শিশুর কবর থেকে কংকাল চুরি করে নিয়ে যায়।

পরে খবর পেয়ে শনিবার (২২ জানুয়ারি) সকালে ওই দুই শিশুর পরিবার খোঁজ নিয়ে কবর থেকে কংকাল চুরি হওয়ার বিষয়টি বুঝতে পারেন। পরে ঘটনা আঁচ করতে পেরে সোমবার (২৪ জানুয়ারি) সকালে গ্রামবাসী শেখ ফরিদ ও মোহাম্মদ আলীকে বাড়ি থেকে আটক করে তারাকান্দি পুলিশ তদন্ত কেন্দ্রে সোপর্দ করেন।

সরিষাবাড়ী তারাকান্দি পুলিশ তদন্ত কেন্দ্রের উপ পরিদর্শক আব্দুল লতিফ বলেন, এলাকাবাসী কংকাল চুরির সাথে জড়িত সন্দেহে দুই ব্যক্তিকে ধরে পুলিশের কাছে সাপর্দ করে। তাদেরকে ৫৪ ধারায় আটক দেখিয়ে বিকালে আদালতে সোপর্দ করা হয়েছে।