জাভায় কার্গোর সঙ্গে নৌকার সংঘর্ষে নিহত ২

0
97

ডেস্ক রিপোর্ট : : ইন্দোনেশিয়ার জাভা দ্বীপে একটি কার্গো জাহাজের সঙ্গে জেলে নৌকার সংঘর্ষে দুজনের মৃত্যু হয়েছে। এ ঘটনার পর থেকে নিখোঁজ রয়েছেন অন্তত ১৫ জন।

দেশটির কর্তৃপক্ষ জানায়, রোববার খবর পেয়েই সেখানে ছুটে যায় উদ্ধারকারী দলের সদস্যরা। দীর্ঘ চেষ্টার পর পানির ৩৬ ফিট গভীরে আটকে থাকা কার্গো থেকে একজন আর মাছের জালে পেঁচানো অবস্থায় আরেকজনের মরদেহ উদ্ধার করা হয়।

আর জীবিত উদ্ধার করা হয় অন্তত ১৫ জনকে। দুর্ঘটনায় নিখোঁজদের উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে দেশটির নৌবাহিনীসহ জরুরি সহায়তাকারী দল।

এদিকে ইন্দোনেশিয়ায় আকস্মিক বন্যায় ভূমিধসে অন্তত অর্ধশত মানুষের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরো অনেকে। এখনো নিখোঁজ রয়েছেন বহু মানুষ।

রোববার সকাল থেকে সৃষ্ট ঝড়ো হাওয়া ও ভারি বৃষ্টিপাতে ইন্দোনেশিয়ার চারটি জেলার বাঁধ উপচে বন্যার পানি প্রবাহিত হয়। এতে দেশটির পূর্বাঞ্চলে কয়েক ঘণ্টার মধ্যেই ১০ হাজারের বেশি বাড়িঘর বন্যার পানিতে তলিয়ে যায়। গৃহহীন হয়ে পড়ে কয়েক লাখ বাসিন্দা।

বন্যার কারণে সৃষ্ট ভূমিধসে প্রায় অর্ধশত প্রাণহানির খবর পাওয়া গেছে। নিখোঁজদের উদ্ধারের চলছে তৎপরতা। এদিকে ভারি বৃষ্টিপাতে তলিয়ে গেছে দেশটির প্রেসিডেন্টের বাসবভন।

ইন্দোনেশিয়ায় আগামী এক সপ্তাহ এমন বৈরী আবহাওয়া অব্যাহত থাকতে পারে বলে পূর্বাভাস দিয়েছে দেশটির আবহওয়া বিভাগ।

Print Friendly, PDF & Email

Source link