জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকি : বিভিন্ন অপরাধে ০৪ টি প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় ১০,০০০ টাকা জরিমানা

0
470

প্রেস বিজ্ঞপ্তি
খুলনা, মঙ্গলবার, ১৭ ডিসেম্বর ২০১৯ খ্রিস্টাব্দ
বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব শিকদার শাহীনুর আলম-এর নেতৃত্বে আজ সদর ও সোনাডাঙ্গা থানায় পৃথক দুটি বাজার তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়।
সদর থানাধীন আহসান আহমেদ রোডে তদারকি করে মূল্য বিহীন বিদেশি কসমেটিকস সংরক্ষণের দায়ে আনন্দ বাজারকে ১০০০/-, ময়লাপোতা মোড়ে ফ্রিজে বাসি খাবার সংরক্ষণের দায়ে Mexican Spicy কে ৫,০০০/- টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়।
পৃথক আরেকটি অভিযানে সোনাডাঙ্গা থানাধীন সেখপাড়া বাজারে তদারকি করে মূল্য বিহীন বিদেশী কসমেটিকস সংরক্ষণের দায়ে রানা স্টোরকে ২,০০০/-, মূল্য তালিকা না থাকা ও নোংরা পরিবেশ থাকায় ফারুক হোটেলকে ২,০০০/- টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়।
এ অভিযানে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানোসহ সচেতন করা হয়।

০২ টি অভিযানে সর্বমোট আদায়কৃত জরিমানার পরিমাণ ১০,০০০/- (দশ হাজার) টাকা।

এই পরিদর্শন মূলক বাজার অভিযানে সার্বিক সহায়তা করেন ৩ এপিবিএন, শিরমনি খুলনা, ও কনজুমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) খুলনা প্রতিনিধি। জনস্বার্থে এ তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে