জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকি : বিভিন্ন অপরাধে ০৭ টি প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় বার হাজার টাকা জরিমানা

0
215

খুলনা, রবিবার, ১২ জানুয়ারি ২০২০ খ্রিস্টাব্দ
বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব শিকদার শাহীনুর আলম-এর নেতৃত্বে আজ সদর ও সোনাডাঙ্গা থানায় পৃথক দুটি বাজার তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়।
সদর থানাধীন সাউথ সেন্ট্রাল রোড এলাকায় তদারকি করে মূল্য তালিকা না থাকায় সাতক্ষীরা যাদব ঘোষ ডেয়ারিকে ১,০০০/-,খাবারের প্যাকেটে মেয়াদ, মূল্য উল্লেখ না করায় আর বি স্টোরকে ৫০০/- , মূল্য তালিকা না থাকায় বিসমিল্লাহ হোটেলকে ৫০০/- টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়।

পৃথক আরেকটি অভিযানে সোনাডাঙ্গা থানার সোনাডাঙ্গা আবাসিকে লাইসেন্স বিহীন সিলিন্ডার গ্যাস বিক্রয়ের জন্য মারজান স্টোরকে ১,০০০/-, খুলনা মেডিকেল কলেজ এলাকায় তদারকি করে ফ্রিজে বাসি ফাস্ট ফুড রাখার দায়ে মেজবান রেস্টুরেন্টকে ৫,০০০/-, মূল্য তালিকা না থাকায় বাগেরহাট খান জাহান আলী হোটেলকে ২,০০০/-, Golden Spoonকে ২,০০০/- টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়।
এ অভিযানে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানোসহ সচেতন করা হয়।

০২ টি অভিযানে সর্বমোট আদায়কৃত জরিমানার পরিমাণ ১২,০০০/- (বারো হাজার) টাকা।

এই পরিদর্শন মূলক বাজার অভিযানে সার্বিক সহায়তা করেন ৩ এপিবিএন, শিরমনি খুলনা, ও কনজুমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) খুলনা প্রতিনিধি। জনস্বার্থে এ তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে