জাতীয় ভোক্তা অ‌ধিকার ‌বি‌শেষ সেবা সপ্তাহ “মাস্ক পরিধান করুন সুস্থ থাকুন” সতর্কতামূলক স্টিকার সাঁটা হয়।বি‌ক্রেতা‌দের মূল্য তা‌লিকা প্রদর্শন কর‌তে অনু‌রোধ করা হয়েছে

0
86

‌বি‌শেষ সেবা সপ্তাহ (৩০ এ‌প্রিল-০৬ মে ২০২১) উপল‌ক্ষে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম আজ ২ মে বি‌শেষ কার্যক্রম প‌রিচালনা ক‌রে। নগরীর রাজাখালী, চাক্তাই, মুরাদপুর, জিই‌সি, গোলাম রসুল মা‌র্কেট ও কাজীর দেউ‌ড়ি বাজার প‌রিদর্শন ক‌রে বাজা‌রের প্রবেশমু‌খে “মাস্ক পরিধান করুন সুস্থ থাকুন” সতর্কতামূলক স্টিকার সাঁটা হয়।
বাজা‌রের ব‌্যবসায়ী নেতৃবৃন্দসহ বাজার তদার‌কিকা‌লে ব‌্যবসায়িবৃন্দ‌কে, বাজা‌রে আগত ভোক্তাসাধারণের মা‌ঝে এবং সধারণ পথচারীগ‌ণের মা‌ঝে মাস্ক বিতরণ করা হয়। বি‌ক্রেতা‌দের মূল‌্য তা‌লিকা প্রদর্শন কর‌তে অনু‌রোধ করা হয়।

নগরীর গুরুত্বপূর্ণ বাজার ও স্থানসমূ‌হে মাইক‌যো‌গে স্বাস্থ‌্যবি‌ধিসহ ভোক্তা সাধার‌ণের করণীয় সম্প‌র্কে প্রচার করা হয় সেসা‌থে ভোক্তা-অ‌ধিকার বিষয়ক লিফ‌লেট বিতরণ করা হয়।

পাশাপা‌শি আজ চট্টগ্রাম মহানগরীর রাজাখালী, চাক্তাই, মুরাদপুর, জিই‌সি, গোলাম রসুল মা‌র্কেট ও কাজীর দেউ‌ড়ি বাজারে তদার‌কিমূলক কার্যক্রম প‌রিচা‌লিত হয়।

সকাল ১০টা হ‌তে প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ৪ প্রতিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট ৬০,০০০/- (‌ ষাট হাজার টাকা) প্রশাস‌নিক জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। অ‌ভিযা‌নে ‌‌মেয়া‌দোত্তীর্ণ ময়দা ও জে‌লিযুক্ত চিং‌ড়ি মাছ ধ্বংস করা হয়।

এ‌পি‌বিএন, ৯ এর সহায়তায় উপর্যুক্ত কার্যক্রম ও অ‌ভিযান প‌রিচা‌লিত হয়।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপপ‌রিচালক জনাব মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ্, সহকারী প‌রিচালক (‌মে‌ট্রো) জনাব পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।

রাজাখালী, চক্তাই এলাকার তোফাজ্জল হো‌সে‌নের মু‌ড়ি ফ‌্যাক্ট‌রিকে মু‌ড়ি উৎপাদ‌নের প‌রে নোংরা অস্বাস্থ‌্যকর প‌রি‌বে‌শে সংরক্ষণ করায় ২৫ হাজার জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়। ব্রাদার্স ফ্লাওয়ার মিলস লিঃ-‌কে মেয়া‌দোত্তীর্ণ ময়দা পুন‌বিক্রয়ের জন‌্য সংরক্ষণ করায় ২০ হাজার টাকা জ‌রিমানা ক‌রে ১০বস্তা ময়দা ধ্বংস করা হয়। র‌ফিক ফুড প্রেডাক্টস‌কে অস্বাস্থ‌্যকর প‌রি‌বে‌শে সেমাই সংরক্ষণ ও ছাপা সংবাদপত্র ব‌্যবহার ক‌রে মোড়কজাত করায় ১০ হাজার জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়।
কাজীর‌ দেউ‌ড়ি কাঁচবাজা‌রে হোসাইন সওদাগ‌রের মা‌ছের দোকান‌কে জে‌লিযুক্ত চিং‌ড়িমাছ বিক্রয় করায় ৫ হাজার জ‌রিমানা ক‌রে প্রায় ৪ কি‌লোগ্রাম বর্ণিত চিং‌ড়িমাছ ধ্বংস করা হয়।

বাজারসমূহ প‌রিদর্শনকা‌লে ক্রেতা-বি‌ক্রেতা‌দের মাস্ক প‌রিধানপূর্বক নিরাপদ শারী‌রিক দূরত্ব বজায় রে‌খে পণ‌্য ক্রয়- ‌বিক্রয় এবং পণ‌্য ক্রয়ের ক্ষে‌ত্রে প্রতা‌রিত হ‌লে অ‌ধিদপ্ত‌রের হট লাইন নম্বর ১৬১২১ এ অ‌ভি‌যোগ জানা‌তে অনু‌রোধ করা হয়।

জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে।

আপনার একান্ত
মুহাম্মদ হাসানুজ্জামান
সহকারী প‌রিচালক
চট্টগ্রাম জেলা