জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম এর ২১ মা‌র্চে প‌রিচা‌লিত তদার‌কি কার্যক্রম।

0
202

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম এর বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক আজ ২১ মার্চ ২০২০ চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ, প‌তেঙ্গা ও ই‌পি‌জেড থানায় তদার‌কিমূলক অ‌ভিযান প‌রিচা‌লিত হয়। সকাল ১০টা হ‌তে প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ১২ প্র‌তিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট ৮৭,০০০/-(সাতা‌শি হাজার টাকা) প্রশাস‌নিক ব‌্যবস্থায় জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। অ‌ভিযান প‌রিচালনাকা‌লে মেয়াদ উত্তীর্ণ কোমলপানীয়, মেয়দ উত্তীর্ণ ও অ‌নিব‌ন্ধিত ওষুধ, নোংরা গুড়, অননু‌মো‌দিত এনা‌র্জি ড্রিংক ধ্বংস করা হয়।

অ‌ভিযা‌নের সা‌র্বিক নিরাপত্তায় এ‌পি‌বিএন, ৯ এর সদস্যবৃ‌ন্দ নি‌য়ো‌জিত ছি‌লেন।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এর উপপ‌রিচালক জনাব মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যা, সহকারী প‌রিচালক জনাব নাস‌রিন আক্তার এবং চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।

অভিযানে অ‌ক্সি‌জেন পাঠানপাড়া রো‌ডের মেসার্স নুর উ‌দ্দিন স্টোর‌কে মূল‌্য তা‌লিকা না প্রদর্শন না করায় এবং মেয়াদ উত্তীর্ণ ‌কোমল পানীয় সংরক্ষণ করায় ১০,০০০/-জ‌রিমানা ক‌রে ১৩ বোতল ব‌র্ণিত পানীয় ধ্বংস করা হয়।
বিস‌মিল্লাহ্ ফা‌র্মেসি‌কে মূল‌্য ঘষামাজা করায় ৩,০০০/-জ‌রিমানা করা হয়। কেয়ার এন্ড কিউর কে ৪০ টাকার মাস্ক ৮০টাকায় বিক্রয় ও ২৫০ টাকার হ‌্যান্ড স‌্যা‌নিটাইজার ৬৫০টাকায় বিক্রয়ের উ‌দ্দে‌শ্যে প্রাইস ট‌্যাগ প্রদান করায় ২০,০০০/- জ‌রিমানা ক‌রা হয়।
অ‌ক্সি‌জেন মো‌ড়ের আজগর সওদাগ‌রের গোস্তের দোকান‌কে গরুর গো‌স্তে রং ব‌্যবহার করায় ৫,০০০/-জ‌রিমানা করে রং মি‌শ্রিত মাংস কে‌টে ফে‌লে দেওয়া হয়। অানন্দ বাজার এলাকার হাজী স্টোর‌কে মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করায় ২,০০০/-, আ‌লিফ ব‌ণিজ‌্যালয়‌কে একই অপরা‌ধে ২,০০০/-জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়। মোহাম্মদীয়া ফা‌র্মেসি‌কে মেয়াদ উত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করায় ৩,০০০/- জ‌রিমানা ক‌রে ব‌র্ণিত ওষুধ ধ্বংস করা হয়। অননুমোদিত বিদেশি ঔষধ ও মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় কাঠগড় বাজারের মাওলানা ফার্মেসীকে ২০,০০০/- জ‌রিমানা ক‌রে ব‌র্ণিত ওষুধ ধ্বংস করা হয়। প‌তেঙ্গা স্টোর‌কে মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করায়‌ ৪,০০০/- জ‌রিমানা করা হয়।
স্টিল‌মিল বাজা‌রের ময়নাম‌তি বাণিজ‌্যালয়‌কে মূল‌্যতা‌লিকা না রাখায় ৩,০০০/-জ‌রিমানা করা হয়।নিত্যপণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করায় একই এলাকার সোলেমান স্টোরকে ১০,০০০/-, মা‌য়ের দোয়া স্টোর‌কে অস্বাস্থ‌্যকর নোংরা প‌রি‌বে‌শে খাদ‌্যদ্রব‌্য সংরক্ষণ করায় ৫,০০০/-জরিমানা ক‌রে নোংরা প‌রি‌বে‌শে র‌ক্ষিত গুড় ধ্বংস করা হয়।

জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে