জাতীয় পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী আজ

0
85

jatio parti - japa logo

জাতীয় সংসদের প্রধান বিরোধীদল জাতীয় পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী আজ। ১৯৮৬ সালের এ দিনে সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ দলটি প্রতিষ্ঠা করেন। দিনটি উপলক্ষে সারা দেশে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে জাতীয় পার্টি ও এর অঙ্গ সংগঠনগুলো। এছাড়া পৃথক কর্মসূচি পালন করবে হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্টি বোর্ড।

সকাল ৯টায় কাকরাইলে কেন্দ্রীয় কার্যালয় চত্বরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করবেন পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদেরের নেতৃত্বে জ্যেষ্ঠ নেতারা। এ সময় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবেন তারা।

বিকাল ৩টায় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা আয়োজন করা হয়েছে। সভায় সভাপতিত্ব করবেন পার্টির চেয়ারম্যান জিএম কাদের। মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুসহ র্শীষ নেতারা এতে অংশ নেবেন।

এছাড়া বনানী কার্যালয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। জাতীয় সাংস্কৃতিক পার্টির আহ্বায়ক, জিএম কাদেরের সহধর্মিণী শেরিফা কাদেরের তত্ত্বাবধানে এ অনুষ্ঠান পরিবেশন করবেন জাতীয় সাংস্কৃতিক পার্টির সদস্যরা। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পার্টির বনানী কার্যালয় এবং কাকরাইল কার্যালয়ে আলোকসজ্জা করা হয়েছে।

এদিকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপি তার নিজ নির্বাচনী এলাকায় তিন দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করেছেন। সকালে শ্যামপুর বালুর মাঠে আলোচনা সভা ও কেক কাটা হবে। বিকালে সর্বসাধারণের মাঝে মাস্ক বিতরণ করা হবে। সন্ধ্যায় তার নির্বাচনী এলাকার ৭টি ওয়ার্ডে একযোগে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হবে।

হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্টের আয়োজনে এরশাদের বারিধারার বাসভবন প্রেসিডেন্ট পার্কে ৩৬ পাউন্ডের কেক কাটা হবে আজ। একই স্থানে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এছাড়া প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এরশাদের স্মরণে দুস্থদের মধ্যে খাবার বিতরণ করবে প্রতিষ্ঠানটি।

Source link