জবি শিক্ষার্থীদের সেবায় যুক্ত হলো ‘‘নগদ’’

0
72

নাঈম মৃধা, জবি প্রতিনিধি:: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের যাবতীয় ফি প্রদানের জন্য ডাক বিভাগের মোবাইল ব্যাংকিং সার্ভিস নগদ ‍যুক্ত হয়েছেন । এখন থেকে শিক্ষার্থীরা নগদের মাধ্যমে বেতন ও পরীক্ষা ফি সহ যাবতীয় ফি প্রদান করতে পারবেন ।

বৃহস্পতিবার (১ এপ্রিল) উপাচার্যের সভাকক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ এবং নগদের পক্ষে চিফ এক্সিকিউটিভ অফিসার রাহেল আহমেদ চুক্তিতে সই করেন।
চুক্তিতে সাক্ষী হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পক্ষে রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান, অর্থ ও হিসাব দফতরের পরিচালক ড. কাজী নাসির উদ্দিন এবং নগদের এজিএম অ্যান্ড হেড অফ ইটিউলিটি অ্যান্ড এডু পেমেন্ট সোহেল এস তাসনিম এবং সিনিয়র এক্সিকিউটিভ সাদ আজাদ স্বাক্ষর করেন।

আগে শিক্ষার্থীরা শিওরক্যাশের মাধ্যমে এই সুবিধা পেলেও এবার যুক্ত হলো নগদ । এখন থেকে শিক্ষার্থীরা শিওরক্যাশ ও নগদ- দুই ভাবেই টাকা জমা দিতে পারবেন। এক্ষেত্রে শিক্ষার্থীরা যত টাকা জমা দিক না কেন সরকারি প্রতিষ্ঠান নগদে সকল ফিতে সর্বোচ্চ ১ শতাংশ হারে ২৫ টাকা ফি কাটবে।

জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের সমন্বিত ভর্তি পরীক্ষার (২০২০-২১) ফিও নগদের মাধ্যমে পরিশোধ করা যাবে বলে জানান।

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল, আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. উজ্জ্বল কুমার আচার্য্যসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক এবং নগদর কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Source link