জনবিচ্ছিন্ন বিএনপি এখন হেফাজতে ভর করেছে: হানিফ

0
70

mahabubul alam hanif
ফাইল ছবি

বিএনপি রাজনৈতিকভাবে জনবিচ্ছিন্ন ও ব্যর্থ এমন মন্তব্য করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, তাদের (বিএনপি) সাংগঠনিক শক্তি সামর্থ্য নেই বলেই তারা আজ হেফাজতের কাঁধে ভর করেছে। হেফাজতে ইসলাম এখন বিএনপি আর জামায়াতকে সঙ্গে নিয়ে তাণ্ডব চলাচ্ছে।

মঙ্গলবার পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ স্মারক ম্যুরাল ‘জনক জ্যোতির্ময়’-এর উদ্বোধনের আগে সাংবাদিকদের সামনে এসব কথা বলেন তিনি।

আওয়ামী লীগের এই নেতা বলেন, বিএনপি রাজনৈতিকভাবে জনবিচ্ছিন্ন ও ব্যর্থ। তাদের সাংগঠনিক শক্তি সামর্থ্য নেই বলেই তারা আজ হেফাজতের কাঁধে ভর করেছে।

বিএনপি-জামায়াত দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র করছে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাস ধ্বংস করতে যত ধরনের তৎপরতা ছিল তা সব করেছে জামায়াত-বিএনপিসহ মুক্তিযুদ্ধবিরোধী শক্তি। তারা হাটহাজারী ও ব্রাক্ষণবাড়িয়ায় নাশকতা করে স্বাধীনতা দিবসকে কলঙ্কিত করেছে।

হানিফ বলেন, ২০১৩ সালে একই কায়দায় মাদ্রাসাছাত্রদের বিভ্রান্ত করে বিএনপি ও জামায়াত দেশে নৈরাজ্য সৃষ্টি করে দেশের উন্নয়নের বাধাগ্রস্ত করার ষড়যন্ত্র করেছিল। সরকার জনগণকে সঙ্গে নিয়ে তাদের কঠোরভাবে দমন করেছিল। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দেশকে অস্থিতিশীল করার অপচেষ্টা সফল হতে দেয়া হবে না’।

‘বাংলাদেশ আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাসী। গণতন্ত্রের প্রতি শ্রদ্ধা রেখেই সব দলের রাজনৈতিক কর্মসূচির সুযোগ দেয়া হয়েছে। কিন্তু রাজনীতির নামে এই ধ্বংসাত্মক কাজ বরদাশত করা হবে না।’ –যোগ করেন আওয়ামী লীগের এই নেতা।

সাংবাদিকদের সঙ্গে কথা বলার পর প্রধান অতিথি হিসেবে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ স্মারক ম্যুরাল ‘জনক জ্যোতির্ময়’-এর উদ্বোধন করেন হানিফ।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. রোস্তম আলীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পাবনা-১ আসনের সংসদ সদস্য শামসুল হক টুকু, পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, পাবনা-৪ আসনের সংসদ সদস্য আলহাজ নুরুজ্জামান বিশ্বাস, পাবনা-সিরাজগঞ্জ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ার খসরু পারভেজসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা।

Source link