জঙ্গী হামলাঃ বাংলাদেশীদের সতর্ক করলেন যুক্তরাজ্য

আন্তর্জাতিক ডেস্কঃ ইসলামিক স্টেটের সম্ভাব্য হামলা নিয়ে গণমাধ্যমের খবরের পর বাংলাদেশে বসবাস করা নিজ দেশের নাগরিকদের সতর্ক থাকতে বলেছে ব্রিটিশ সরকার। তবে নির্দিষ্ট কোনো হামলা সম্পর্কে এ সতর্কতা না বলেও জানিয়েছে দেশটি।
রোববার ওয়েবসাইটে ব্রিটিশ সরকারের হালনাগাদ ভ্রমণ পরামর্শে বলা হয়েছে, দায়েস বাংলাদেশে হামলা চালাতে আগ্রহী বলে গণমাধ্যমের খবর বেরিয়েছে। তবে আমরা কোনো সুনির্দিষ্ট হামলা সম্পর্কে অবগত না। দয়া করে, সতর্ক থাকবেন, বিশেষভাবে জণসমাগম স্থলে।
এর আগে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন আইএসের একটি সংবাদ মাধ্যমে বাংলা ভাষায় লেখা একটি পোস্টার প্রকাশ করেছে। যাতে লেখা, ‘শিগগিরই আসছি’।
এতে তারা বাংলাদেশ কিংবা পশ্চিমবঙ্গে হামলা চালাতে পারে বলে ইঙ্গিত বহন করছে। ভারতীয় দৈনিক ইন্ডিয়া টুডের খবরে এমন তথ্য পাওয়া গেছে।
গোয়েন্দা সংস্থার সূত্র নিশ্চিত করেছে যে, আইএসের বাংলায় লেখা পোস্টার প্রকাশিত হয়েছে। এ ঘটনায় তদন্ত চলছে।
টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, পোস্টারটি বৃহস্পতিবার প্রকাশ করা হয়েছে। তাতে লেখা, শিগগিরই আসছি, ইনশাআল্লাহ। এছাড়া এতে আল-মুরসালাত নামে একটি গোষ্ঠীর লোগো রয়েছে।
শ্রীলংকায় ইস্টার সানডের প্রার্থনায় একযোগ বোমা হামলা চালিয়ে ২৫৩ জনকে হত্যার দায় স্বীকার করেছে আইএস। এরপর বাংলা ভাষায় এ পোস্টার প্রচারে নতুন করে উদ্বেগ দেখা দিয়েছে।

মতামত দিন

Post Author: newsdesk

A thousand enemies is not enough; a single enemy is. There is nothing as a ‘harmless’ enemy.