ছোট্ট বাসায় কোটি কোটি টাকা আর সোনা

0
384

রাজধানীর পুরান ঢাকার লালমোহন স্ট্রিটে ক্যাসিনোবিরোধী অভিযানের পর গ্রেপ্তার হওয়া এনামুল হক ও রূপন ভূঁইয়ার বাড়ি থেকে বিপুল পরিমাণ টাকা উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

আজ মঙ্গলবার দুপুরে ওই বাড়ির সামনে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-৩-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রকিবুল হাসান।

রকিবুল হাসান বলেন, ‘ওই বাসা থেকে ২৬ কোটি ৫৫ লাখ ৬০০ টাকা, ৫ কোটি ১৫ লাখ টাকার এফডিআর, প্রায় ১ কেজি ওজনের স্বর্ণ, ৯ হাজার ৩০৯ ইউএস ডলার, ১৭৪ মালেশিয়ান রিংগিত, ৫৫০ ইন্ডিয়ান রুপি, ১ হাজার ১০০ চাইনিজ ইয়েন ও ১০০ দিরহাম (ইউএই মুদ্রা) উদ্ধার করা হয়েছে।’

এক প্রশ্নের জবাবে র‌্যাবের এই কর্মকর্তা বলেন, ‘সবগুলো টাকা ও স্বর্ণালংকার সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হবে। সেখানে থেকে এগুলো বাংলাদেশ ব্যাংকে জমা হয়ে যাবে।’

এতগুলো টাকা কিসের এবং কেন রাখা হয়েছিল, তা তদন্ত করে বের কর হবে বলেও জানান রকিবুল হাসান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলমের নেতৃত্বে গতকাল সোমবার দিবাগত রাত থেকে আজ দুপুর পর্যন্ত পুরান ঢাকার ছয়তলা ভবনের নিচতলার ছোট্ট ওই বাসায় এই অভিযান চলানো হয়।

গত বছর ক্যাসিনোবিরোধী অভিযান শুরু হওয়ার পর এই দুই ভাই আলোচনায় আসেন। শুরু থেকেই তারা পলাতক ছিলেন।

গত বছরের ২৪ সেপ্টেম্বর এনামুল হক ও রূপন ভূঁইয়ার বাসায় এবং তাদের দুই কর্মচারীর বাসায় অভিযান চালায় র‍্যাব। সেখান থেকে পাঁচ কোটি টাকা এবং সাড়ে সাত কেজি সোনা উদ্ধার করা হয়। এরপর সূত্রাপুর ও গেন্ডারিয়া থানায় তাদের বিরুদ্ধে একাধিক মামলা হয়।

এসব মামলায় তারা বর্তমানে কারাগারে রয়েছেন। ক্যাসিনো কারবারি এই দুই ভাইকে গত জানুয়ারি মাসে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে