চৌমুহনীতে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে গণঅনশন ও বিক্ষোভ মিছিল

98


মো: ইমাম উদ্দিন সুমন, স্টাফ করেসপন্ডেন্ট:: 

দেশের বিভিন্নস্থানে সনাতন  ধর্মাবলম্বীদের মন্দির, পূজা মন্ডপ, বাড়ি, ঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলার প্রতিবাদ এবং সা¤প্রদায়িক সহিংসতাকারীদের বিরুদ্ধে সরকার ঘোষিত জিরো টলারেন্স দ্রুত বাস্তবায়নের দাবিতে নোয়াখালীতে গণঅনশন, সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে সনাতন ধর্মাবলম্বীরা।

শনিবার (২৩ অক্টোবর) সকালে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে জেলার বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীতে আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ ইসকন, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ জেলা শাখা ও শ্রী শ্রী রাধামাদব জিউর মন্দিরসহ বিভিন্ন ব্যানারে এ কর্মসূচী পালন করেন তারা।

সকালে বিভিন্ন মন্দিরের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে চৌমুহনী শহরের প্রধান প্রধান সড়ক পরিদর্শন করে। পরে মন্দিরগুলোতে গিয়ে গণ অনশন ও সমাবেশ করেন তারা।

অনশনে উপস্থিত ছিলেন, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ জেলা শাখার সভাপতি বিনয় কিশোর রায়, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি মাখন লাল দাস, সহ-সভাপতি তপন চন্দ্র মজুমদারসহ জেলা ও উপজেলা পর্যায়ের সনাতন নেতৃবৃন্দ।

বিক্ষোভ ও অনশন থেকে নেতৃবৃন্দ দ্রত সময়ের মধ্যে সহিংসতাকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স বাস্তবায়ন, সাম্প্রদায়িক মহলের চক্রান্ত প্রতিরোধের দাবী জানান। একই সাথে এসব সহিংসতা ও হামলাকারীদের বিরুদ্ধে দেশবাসীকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

Print Friendly, PDF & Email



Source link