চুয়াডাঙ্গায় উদ্যোক্তা মেলা ২১-২৩ ফেব্রুয়ারি: মিডিয়া পার্টনার ইউনাইটেড নিউজ

0
74

 

নিফাত সুলতানা মৃধা:: চুয়াডাঙ্গায় প্রথমবারের মতো আয়োজন করা হচ্ছে তিনদিন ব্যাপী ‘চুয়াডাঙ্গা উদ্যোক্তা মেলা ২০২১’। তিন দিনব্যাপী অনুষ্ঠেয় এ আয়োজনে মিডিয়া পার্টনার হিসেবে থাকছে তথ্য মন্ত্রনালয় থেকে নিবন্ধিত দেশের অনলাইন নিউজ পোর্টাল ইউনাইটেড নিউজ টুয়েন্টিফোর ডট কম।

উদ্যোক্তাদের পণ্য পদর্শনী নিয়ে আগামী ২১,২২,২৩ ফেব্রুয়ারি চুয়াডাঙ্গা সাহিদ প্যালেসে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই মেলা। মেলা চলবে সকাল ১০ টা থেকে রাত ১০ টা পর্যন্ত।

চুয়াডাঙ্গার উদ্যোক্তাদের পরিচিতির জন্য আয়োজিত এই মেলা সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করছেন চুয়াডাঙ্গার মেয়ে মেরিনা জামান মমি। স্টল পার্টনার হিসেবে অন্যান্যদের সাথে আরও আছেন ক্লদিং র‍্যাক উদ্যোক্তা ক্যামেলিয়া আফরোজ।

মেলায় এলাকার উদ্যোক্তাদের প্রস্তুতকৃত পণ্যের দোকান বসবে। এছাড়াও মেলায় অংশ নিবেন Clothing Rack,খাঁটি-KHATI, HOST ORNER.

মেলায় থাকছে দেশি-বিদেশি থ্রীপিচ, শাড়ী, জেন্টস আইটেম, বাচ্চাদের ড্রেস, জুয়েলারি, ব্যাগ, জুতা, হিজাব, কসমেটিক্স আইটেম, পার্লার অফার,অর্গানিক প্রডাক্টস, মেহেদী, হোম ডেকোর, শীতকালীন পিঠা, কেক, হোম মেইড খাবার, ঘি, মধু, হাতে তৈরি গহনা,নারিকেলের মালার তৈরী শিল্প ইত্যাদি।

স্টল পার্টনার ক্যামেলিয়া আফরোজ মেলা সম্পর্কে বলেন, চুয়াডাঙ্গা খুব ছোট একটি শহর এখানে সবাই ঘরোয়া উদ্যোক্তা। মেলাতে এখন পর্যন্ত যে ২০-২৫ জন উদ্যোক্তারা বিনিয়োগ করেছে তা বড় একটি পাওয়া৷ অল্পদিনের এই উদ্যোক্তরা এই মেলার মাধ্যমে তাদের পরিচিতি, কর্মসংস্থান গড়ে তুলতে পারে। অনলাইন যেসব উদ্যোক্তা আছে অনেকেই নেট দুনিয়ায় এখনো বিশ্বস্ত হয়ে উঠতে পারে নি তাদের পরিচিতির জন্য এই সুযোগটি কাজে লাগাতে পারে। অর্থাৎ ক্ষুদ্র উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য সরাসরি ভোক্তাদের হাতে পৌঁছে দিতে ও ক্রেতা-বিক্রেতার সেতু-বন্ধন তৈরি করতে এ মেলার আয়োজন করেছে।

ক্লদিং র‍্যাক স্টোর নিয়ে জিজ্ঞাসায় তিনি বলেন, যারা Clothing Rack এর সরাসরি স্টোর আশা করে, শো রুম দেখতে চায় তাদের কিছুটা আশা পূরণ করতে এই স্টল। তাছাড়া ও আমি মনে করি মেলা প্রদর্শনীতে যেসব ব্যক্তিবর্গ আসবে তারা যেন বলবে Clothing Rack প্রকৃতপক্ষে ভালো ,খাঁটি-KHATI , HOST ORNER এর পণ্যগুলো নির্ভেজাল ও মান সম্পন্ন। এককথায় তারা যেন পণ্যগুলো দেখে যাচাই করে নিতে পারেন।

মেলার স্টল বরাদ্দ দেয়ার জন্য রেজিস্ট্রেশন চলবে ১৫ ই ফেব্রুয়ারি পর্যন্ত। এখন পর্যন্ত ২০-২৫ জন রেজিষ্ট্রেশন করেছে। এর সংখ্যা আরও বাড়তে পারে। এছাড়া, উদ্যোক্তারা এই নম্বরটিতে ০১৩০৪৭৫৯৯৫ যোগাযোগ করে বিস্তারিত জানতে পারবেন।

Print Friendly, PDF & Email

Source link