চিড়িয়াখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ | Unitednews24.com

0
88

 

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় স্বাস্থ্য ঝুঁকি এড়াতে রাজধানীর মিরপুরে অবস্থিত জাতীয় চিড়িয়াখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। শুক্রবার সকালে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বাংলাভিশন ডিজিটালকে নিশ্চিত করেছেন চিড়িয়াখানার কিউরেটর ডা. আব্দুল লতিফ।

ডা. আব্দুল লতিফ জানান, করোনার সংক্রমণ বেশি হলেও চিড়িয়াখানায় প্রতিদিনই কিছু না কিছু  দর্শনার্থী আসছেন। শুক্রবার ছুটির দিন হওয়ায় দর্শনার্থী বাড়লে করোনা সংক্রমণের ঝুঁকি আরো বাড়তে পারে এমন শঙ্কা থেকে তাৎক্ষণিক সিদ্ধান্তে চিড়িয়াখানা বন্ধ ঘোষণা করা হয়েছে। কবে নাগাদ চিড়িয়াখানাটি আবার খুলতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি জানান, চিড়িয়াখানা তো সবসময় সচল থাকবে। প্রাণীদের যত্ন অব্যাহত থাকবে। তবে দর্শনার্থীদের জন্য চিড়িয়াখানাটি কবে আবার উন্মুক্ত হবে সেটি এখনো নিশ্চিত নয়। করোনা পরিস্থিতির বিবেচনায় পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। আপাতত অনির্দিষ্টকালের বন্ধই ধরে নিতে বলেছেন তিনি।

এদিকে, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে বন্ধ ঘোষণা করা হয়েছে রংপুর চিড়িয়াখানাও। এই তথ্য নিশ্চিত করেছে মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয়।

এর আগে, গত সোমবার সরকারি প্রজ্ঞাপনে করোনার ঝুঁকি মোকাবিলায় জনসমাগম নিয়ন্ত্রণের বেশ কিছু নির্দেশনা দেয়া হয়। তারপর থেকে একে একে বন্ধ করে দেয়া হয় সব পর্যটন এলাকা। এই ধারাবাহিকতায় এবার বন্ধ হলো রাজধানীর এই বিনোদন কেন্দ্রটি।

Source link