চিরঘুমে তারেক শামসুর রেহমান | Unitednews24.com

0
79

ডেস্ক রিপোর্ট:: পৈতৃক বাড়ি পিরোজপুর পৌর কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে সমাহিত হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অবসরপ্রাপ্ত অধ্যাপক, প্রখ্যাত রাজনৈতিক-আন্তর্জাতিক সম্পর্ক বিশ্লেষক ড. তারেক শামসুর রেহমান।

আজ সোমবার সকাল ১০টায় পুরাতন ঈদগাহ ময়দানে জানাজা শেষে সমাহিত করা হয় তাঁকে।

গত শনিবার (১৭ এপ্রিল) দুপুরে রাজধানীর উত্তরার দিয়াবাড়ী এলাকার ১৮ নম্বর সেক্টরের রাজউক অ্যাপার্টমেন্ট প্রজেক্টের ৪ নম্বর সড়কের ১২/এ দোলনচাঁপা ভবনের ফ্ল্যাটের দরজা ভেঙে তারেক শামসুর রেহমানের লাশ উদ্ধার করে পুলিশ। ফ্ল্যাটটিতে তিনি একাই থাকতেন।

রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে ময়নাতদন্ত শেষে তাঁর লাশ তাঁর সহদর শাহিদুর রহমান মিঠুর কাছে হস্তান্তর করা হয়। এর পর উত্তরায় তাঁর প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

সূত্রে জানা যায়, শোবার ঘরের বাথরুমের সামনে তারেক শামসুর রেহমানের নিথর দেহ পড়ে ছিল। একটি পা বাথরুমের ভেতর আর দরজার সামনে বমি ও রক্তের ওপর বাকি শরীর পড়ে ছিল। ডায়াবেটিস, হৃদরোগ, রক্তচাপ, শ্বাসকষ্টসহ কিছু জটিল রোগে ভুগছিলেন তিনি।

প্রাথমিকভাবে ধারণা করা হয়, হার্ট অ্যাটাকে তাঁর মৃত্যু হয়েছে। তবে একা বাসায় থাকা এবং হঠাৎ মৃত্যুর কারণে পুলিশ সন্দেহ থেকে সরে যাচ্ছে না। চুরি, ডাকাতি বা ব্যক্তিগত বিরোধ থেকে তাঁকে বিষপানে হত্যা বা অন্য কোনো বিষয় আছে কি না, তা-ও খতিয়ে দেখছে পুলিশ।

জাবির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক চেয়ারম্যান তারেক শামসুর রেহমান গবেষক ও কলামলেখক হিসেবে খ্যাতি লাভ করেন।

Print Friendly, PDF & Email

Source link