চাকরির দাবিতে রাবি ভিসির বাসভবনে ছাত্রলীগের তালা

0
64

রাজশাহী, ১১ জানুয়ারি- রাজশাহী বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানকে নিজ বাসভবনে অবরুদ্ধ করে রেখেছে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক ও বর্তমান কমিটির নেতা কর্মীরা।

সোমবার রাত ৯টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত উপাচার্যকে অবরুদ্ধ করে রেখেছেন তারা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি ফারুক হাসান এ প্রতিবেদককে বলেন, শিক্ষা মন্ত্রণালয় থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসনকে একটি চিঠি দিয়ে নিয়োগ কার্যক্রম স্থগিত রাখতে বলা হয়েছে আমরা মনে করি শিক্ষা মন্ত্রণালয়ের এই চিঠি ১৯৭৩ সালের রাজশাহী বিশ্ববিদ্যালয়ের যে অ্যাক্ট রয়েছে সেই অ্যাক্টের পরিপন্থী। রাবি উপাচার্য যদি দুর্নীতি করে থাকেন, তাহলে তাকে কেন অপসারণ করা হচ্ছে না? অপসারণ না করে বিশ্ববিদ্যালয় নিয়োগ কার্যক্রম বন্ধ করে রাখা হয়েছে। আমরা মনে করি, এটা বেআইনি কাজ। তাই আমরা এর প্রতিবাদে রাবি উপাচার্যকে অবরুদ্ধ করে রেখেছি।

আরও পড়ুন :  দেশের ৪৭ তম পাবলিক বিশ্ববিদ্যালয় পাচ্ছে পিরোজপুর

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এম লুৎফর রহমান জানান, আমি যতটুকু জেনেছি প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক চিঠির প্রেক্ষিতে একজন প্রতিবন্ধী চাকরি প্রার্থীকে বিশ্ববিদ্যালয়ে আজ চাকরি দেওয়া হয়েছে। এই বিষয়টা ছাত্রলীগের নেতাকর্মীরা জানার পর বিশ্ববিদ্যালয় ভিসির সঙ্গে দেখা করেছে। বিশ্ববিদ্যালয়ের ভিসি বিষয়টি ছাত্রলীগকে ভালোভাবে বুঝিয়েছেন। তারপরও তারা উপাচার্যকে তার নিজ বাসভবনে তালাবদ্ধ করে অবরুদ্ধ করে রেখেছেন। আমরা তাদেরকে বোঝানোর চেষ্টা করছি।

সূত্র: বিডি প্রতিদিন

আর/০৮:১৪/১১ জানুয়ারি

Source link