চাঁদাবাজির অভিযোগে মহানগর আ.লীগ থেকে কাউন্সিলর সেলিম বহিস্কার

0
132

সিলেট, ১০ মার্চ – সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নগরীর ২২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ছালেহ আহমদ সেলিমকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। সেই সাথে তার ওপর আনীত অভিযোগ তদন্তের জন্য কমিটি গঠন করেছে মহানগর আওয়ামী লীগ।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।

তিনি জানান, দলের শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত থাকার অভিযোগে ছালেহ আহমদ সেলিমকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। সেই সাথে তাকে কেন স্থায়ী বহিস্কার করা হবে না- জানতে চেয়ে ৭ দিনের মধ্যে নোটিশ প্রদান করা হয়েছে।

আরও পড়ুন : বাংলাদেশে প্রতি বছর কোটি টনেরও বেশি খাবার অপচয়

তিনি আরো জানান, কাউন্সিলর সেলিমের ওপর আনীত অভিযোগ তদন্তের জন্য তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির সভাপতি হিসেবে মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট প্রদীপ ভট্টাচার্য্যকে দায়িত্ব দেয়া হয়েছে। কমিটির বাকি দুইজন সদস্য হলেন অ্যাডভোকেট বেলাল উদ্দিন ও জাহিদ সারোয়ার সবুজ।

বুধবার সন্ধ্যায় নগরীর মির্জাজাঙ্গালস্থ একটি অভিজাত হোটেলে সিলেট মহানগর আওয়ামী লীগের জরুরি সভায় এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

সিলেট মহানগর আওয়ামী লীগের একাধিক নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, উপশহর মাঠে আয়োজিত নারী উদ্যোক্তা মেলার আয়োজকদের কাছে কাউন্সিলর সালেহ আহমদ সেলিম মোটা অংকের চাঁদা দাবি করেন। যার পরিপ্রেক্ষিতে মেলার আয়োজক তৃণমূল নারী উদ্যোক্তার নেতৃবৃন্দ কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে অভিযোগ দেন। পরবর্তীতে কেন্দ্রীয় আওয়ামী লীগ বিষয়টি তদন্তের জন্য সিলেট মহানগর কমিটিকে নির্দেশ দেয়। সিলেট মহানগর আওয়ামী লীগ জরুরি সভা ডেকে অভিযোগের সত্যতা প্রাথমিক নিশ্চিত হওয়ায় কাউন্সিলর সেলিমকে বহিস্কার করলো।

এন এ/ ১০ মার্চ

Source link