চট্রগ্রামে ১০ প্র‌তিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট সত্তর হাজার টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম এর বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক আজ ২০ অ‌ক্টোবর ২০১৯ চট্টগ্রাম মহানগরীর বন্দর, ই‌পি‌জেড, পাঁচলাইশ ও চকবাজার থানার বি‌ভিন্ন এলাকায় তদার‌কিমূলক অ‌ভিযান প‌রিচা‌লিত হয়। সকাল ৯:০০টা হ‌তে বিকাল ৫টা পর্যন্ত প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ১০ প্র‌তিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট ৭০,০০০/- (সত্তর হাজার টাকা) জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। অ‌ভিযান প‌রিচালনাকা‌লে মেয়াদ উত্তীর্ণ দুধ, অননু‌মো‌দিত ওষুধ, প্রসাধনী, সস, দই ও উৎপাদন, মেয়াদ বিহীন আইস‌ক্রিম ধ্বংস করা হয়।

অ‌ভিযা‌নের সা‌র্বিক নিরাপত্তায় এ‌পি‌বিএন, ৯ এর সদস্যবৃ‌ন্দ নি‌য়ো‌জিত ছি‌লেন।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এর সহকারী প‌রিচালক জনাব নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) জনাব বিকাশ চন্দ্র দাস এবং চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।

!-- Composite Start -->
Loading...

বন্দর থানার র‌বিউল স্টোরকে ‌পিঁয়াজসহ নিত্য প্র‌য়োজনীয় প‌ণ্যের মূল্য তা‌লিকা প্রদর্শন না করায় ৫,০০০/-, সুমাইয়া স্টোর‌কে মূল্যতা‌লিকা প্রদর্শন না করা এবং মেয়াদ উত্তীর্ণ দুধ বিক্র‌য়ের উ‌দ্দে‌শ্যে সংরক্ষণ করায় ৭,০০০/- জ‌রিমানা ক‌রে ব‌র্ণিত দুধ ধ্বংস করা হয়। এছাড়াও কল‌সি দী‌ঘির পাড় বাজা‌রের বি‌ভিন্ন দোকানে পিঁয়াজের মূল্য তদার‌কি করা হয়।

মহানগরীর ইপিজেড এলাকায় মেয়াদ উত্তীর্ণ দুধ সংরক্ষণের জন্য বিপ্লব স্টোরকে ১০,০০০/- এবং উৎপাদন, মেয়াদ উত্তীর্ণের তারিখ বিহীন অননুমোদিত আইসক্রিম সংরক্ষণের জন্য মামা ভাগিনা স্টোরকে ১০,০০০/- জরিমানা ক‌রে ব‌র্ণিত আইস‌ক্রিম ধ্বংস করা হয়।
চকবাজার থানায় অননুমোদিত কসমেটিকস বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় সিটি কর্ণারকে ৮,০০০/- এবং সাজঘরকে ৫,০০০/- জরিমানা করা হয়

নিবন্ধন বিহীন ওষুধ বিক্র‌য়ের হন্য সংরক্ষণ করায় পাচঁলাই‌শের মক্কা ফা‌র্মে‌সি‌কে ৫,০০০/- জ‌রিমানা করা হয়।
চকবাজা‌রের ‌কেয়া‌রি ই‌লি‌শিয়া‌মের খাবা‌রের দোকানগু‌লো তদার‌কি করা হয়। এসময় পা‌তিসে‌রি রেস্টু‌রেন্ট‌কে অননু‌মো‌দিত সস ও দই ব্যবহার ক‌রে খাদ্যদ্রব্য উৎপাদন করায় ১০,০০০/- আড্ডা রেস্টু‌রেন্ট‌কে একই অপরা‌ধে ৮,০০০/- এবং মূল্য তা‌লিকা না রাখায় স্টু‌ডেন্ট ফুড কর্নার‌কে ২,০০০/- জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয় এবং প্রায় ৪০ লিটার অননু‌মো‌দিত সস ও ৪ কে‌জি দই ধ্বংস করা হ‌য়ে‌ছে।

জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে।

মতামত দিন

Post Author: bdnewstimes