চট্টগ্রামে ৬১ হাজার ইয়াবাসহ ‘মানবাধিকার’ সংস্থার সভাপতি আটক

রাজিব শর্মা, চট্টগ্রাম অফিসঃ চট্টগ্রামের পটিয়া উপজেলার বড়লিয়া ইউপির আমজুর হাট এলাকায় অভিযান চালিয়ে মানবাধিকার সংগঠনের স্টিকার লাগানো একটি প্রাইভেটকার থেকে ৬০ হাজার ৮০০ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে র্যাব। জব্দ করা হয়েছে মাইক্রোবাসটিও।
বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে র্যাব-৭ এর একটি বিশেষ টিম চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে চেকপোস্ট বসিয়ে তল্লাশিকালে এ ইয়াবার চালান ধরা পড়ে।
আটককৃতরা হলেন- মো. নাছিবুর রহমান ওরফে নাছিব (৪২) এবং মো. রাশেদ (২৭)। তাদের দুজনের বাড়ি যথাক্রমে ফরিদপুর ও পিরোজপুর জেলায়। এদের মধ্যে নাছিবুর রহমান নিজেকে সোসাইটি ফর এস্টাবলিশমেন্ট অ্যান্ড ইমপ্লিমেনটেশন অব হিউম্যান রাইটস নামে একটি সংগঠনের সভাপতি হিসেবে পরিচয় দেন।

সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. মাশকুর রহমান দি ক্রাইমকে জানান, প্রাইভেটকার যোগে বিপুল পরিমাণ ইয়াবার চালান কক্সবাজার থেকে ঢাকার দিকে যাচ্ছে এমন গোপন সংবাদে র্যাবের একটি টিম দুপুরে মহাসড়কের পটিয়া এলাকায় অবস্থান নিয়ে বিশেষ চেকপোস্ট বসিয়ে যানবাহন তল্লাশি শুরু করে।

!-- Composite Start -->
Loading...

এ সময় কক্সবাজার থেকে চট্টগ্রামের দিকে আসা একটি প্রাইভেটকারের (ঢাকা মেট্রো-খ ১৩-২১৮৪) গতিবিধি সন্দেহজনক মনে হলে RAB সদস্যরা গাড়িটিকে থামার সংকেত দেয়। কিন্তু চালক গাড়িটি না থামিয়ে RAB এর চেকপোস্ট অতিক্রম করে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র্যাব সদস্যরা ধাওয়া করে গাড়িটি ধরে ফেলে এবং গাড়ির ভেতর থেকে দুজনকে আটক করে।
পরে তাদের তথ্য অনুযায়ী মাইক্রোবাসে তল্লাশি চালিয়ে ল্যাপটপ, সাউন্ড বক্স এবং ব্যাগের ভেতরে বিশেষ কৌশলে লুকানো অবস্থায় ৬০ হাজার ৮০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।
এ ব্যাপারে পটিয়া থানায় মামলা দায়েরের পর মালামালসহ আসামিদের থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানায় RAB-7।

মতামত দিন

Post Author: newsdesk

A thousand enemies is not enough; a single enemy is. There is nothing as a ‘harmless’ enemy.