চট্টগ্রামে এবারও হচ্ছে না জন্মাষ্টমীর শোভাযাত্রা

85


স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে এবারও হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব জন্মাষ্টমীর শোভাযাত্রা আয়োজন করা হয়নি। প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে জন্মাষ্টমী উদযাপন পরিষদ গতবছরের মতো এবারও একই সিদ্ধান্ত নিয়েছে।

মঙ্গলবার (২৪ আগস্ট) পরিষদের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বৈশ্বিক করোনা মহামারির কারণে সরকারের নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে শ্রীকৃষ্ণের জন্মতিথিতে শোভাযাত্রা আয়োজন করা হবে না। শুধুমাত্র ধর্মীয় বিধি অনুযায়ী পূজা-অর্চনা হবে। উৎসব আয়োজনের খরচের অর্থ বিভিন্ন মঠ-মন্দির ও অনাথালয়ে খাদ্যসামগ্রী বিতরণে ব্যয় করা হবে।

জন্মাষ্টমী উদ্যাপন পরিষদের জরুরি সভায় মঙ্গলবার এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নগরীর জে এম সেন হল প্রাঙ্গনে সংগঠনের প্রধান কার্যালয়ে পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি সুজিত কুমার বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অংশ নেন কেন্দ্রীয় সভাপতি সুকুমার চৌধুরী, সাধারণ সম্পাদক প্রবীর কুমার সেন, পরিষদ কর্মকর্তা রতন আচার্য, পরেশ চৌধুরী, চন্দন দাশ, আশীষ কুমার ভট্টাচার্য্য, তপন কান্তি দাশ, আশুতোষ দাশ, তাপস কুমার নন্দী, আশীষ চৌধুরী, সুমন দেবনাথ, শ্রীপ্রকাশ দাশ অসিত, অমিত চৌধুরী, সলিল গুহ, শংকর সেনগুপ্ত, হিল্লোল সেন উজ্জ্বল, মিথুন মল্লিক।

৩৮ বছর ধরে শ্রীকৃষ্ণের জন্মতিথি উপলক্ষে চট্টগ্রামে শোভাযাত্রাসহ বিভিন্ন আয়োজন হয়ে আসছিল। বিগত বছরগুলোতে চট্টগ্রামে আয়োজিত জন্মাষ্টমী উৎসবে প্রধানমন্ত্রী, প্রধান বিচারপতিসহ রাষ্ট্রীয় ও বিদেশি গুরুত্বপূর্ণ অতিথিরা অংশগ্রহণ করেছিলেন। কিন্তু করোনার কারণে গতবছর থেকে এই আয়েজনে ছন্দপতন হয়েছে।

সারাবাংলা/আরডি/এসএসএ





Source link