চট্টগ্রামে আইএসডিই পরিচালিত প্রাক-প্রাথমিক স্কুলে শিক্ষা উপকরণ বিতরণ

0
243

চট্টগ্রামে খুলসী ঝাউতলা ওর্য়ালেস কলোনীতে সুবিধা বঞ্চিত বিহারী শিশুদের মাঝে পরিচালিত প্রাক-প্রাথমিক শিক্ষাদানে নিয়োজিত শিশু শিক্ষা কেন্দ্রের শির্ক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সংরক্ষিত মহিলা কাউন্সিলর আবিদা আজাদ। ২৮ জানুয়ারি ২০২০ সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ কালে কাউন্সিলর আবিদা আজাদ সুবিধা বঞ্চিত বিহারী শিশুদের মাঝে সর্বজনীন শিক্ষা নিশ্চিতে বেসরকারী সংস্থা আইএসডিই এর কর্মকান্ডের ভুয়সী প্রশংসা করেন। তিনি বলেন আইএসডিই চট্টগ্রাম শহরের সুবিধা বঞ্চিত ঝাউতলা বস্তি ও রউফাবাদে ২ হাজার শিশুর মাঝে প্রাক-প্রাথমিক শিক্ষা প্রদান করে তাদেরকে শিক্ষার মূল ধারায় ফিরিয়ে আনতে নিরবে কাজ যাচ্ছেন। তাদের কর্মকান্ডের কারনে হতদরিদ্র, বিশেষ করে দরিদ্র বস্তিবাসী ও নিন্ম আয়ের কর্মজীবি শিশুরা শিক্ষার আলো পাচ্ছে।

চট্টগ্রাম মহানগরীর ঝাউতলা ওয়ালেস বিহারী কলোনীতে বেসরকারী স্বেচ্ছাসেবী সমাজ উন্নয়ন সংস্থা আইএসডিই বাংলাদেশ পরিচালিত নুর জাহান পারভীন, ডাঃ ফজলুর রহমান ও জাফর ও আরিফ লানিং সেন্টারের প্রাক-প্রাথমিক পর্যায়ের শির্ক্ষাথীদের মাঝে বই, পেন্সিলসহ শিক্ষা উপকরন বিতরন অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আইএসডিই বাংলাদেশ’র কর্মসুচি সমন্বয়কারী মোঃ জাহাঙ্গীর আলম, লানিং সেন্টার পরিচালনা কমিটির সভাপতি মোঃ মাসুদ পারভেজ, মোহাম্মদ ইয়াছিন, বেলাল হোসেন মুন্না, নেছার আহমদ, মোহাম্মদ ফারুখ প্রমুখ উপস্থিত ছিলেন।

বক্তাগন চট্টগ্রাম শহরের ঝাউতলা ওয়ালেস কলোনীর বিহারী বাস্তচ্যুত, সুবিধাবঞ্চিত ও ছিন্নমুল শিশুদের মাঝে প্রাক-প্রাথমিক শিক্ষা, ২য় থেকে ৫ম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য কোচিং, শিক্ষা, স্বাস্থ্য ও পয়ঃ প্রনালী বিষয়ক শিক্ষাদানে নিয়োজিত আইএসড্ইি সংস্থার কর্মকান্ডের প্রশংসা করে সুবিধাবঞ্চিত, বাস্তচ্যুত এ সমস্ত শিশুদের জন্য প্রাক-প্রাথমিক ও শিশু শিক্ষা কর্মসুচির মাধ্যমে শিশুদের মাঝে শিক্ষার আলো বিস্তারে আইএসডিই এর প্রাক-প্রাথমিক শিক্ষা কর্মসুচির আরো সম্প্রসারনের আহবান জানান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে