চট্টগ্রামের বিভিন্ন জায়গায় জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তরের তদারকি

0
350

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম এর বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক আজ ১৩ এ‌প্রিল ২০২০ নিয়‌মিত কার্যক্রমের অংশ হি‌সে‌বে চট্টগ্রাম মহনগরীর জামালখান রোড, এনা‌য়েত বাজার, বেপারীপাড়া বাজার, প‌শ্চিম বেপারীপাড়া বাজার, টি এন্ড টি ক‌লোনি বাজার, বিআর‌টি‌সি, ফলম‌ন্ডি, পাঠানটু‌লি, কদমতলী এলাকায় তদার‌কি করা হ‌য়ে‌ছে।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এর উপপ‌রিচালক জনাব ‌মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ, সহকারী প‌রিচালক (‌মে‌ট্রো) জনাব পাপীয়া সুলতানা লীজা এবং চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান ব‌র্ণিত বাজারসমূহ তদার‌কি ক‌রেন।

বাজারসমূহ তদার‌কিকা‌লে বাজা‌রের ব‌্যবসায়ীবৃন্দ, পাড়া-মহল্লার ব‌্যবসায়ীবৃন্দ ও ওষুধ ব‌্যবসায়ীবৃন্দ‌কে অ‌নৈ‌তিক মুনাফা না কর‌তে এবং দোকা‌নের প্রকাশ‌্য স্থা‌নে মূল‌্য তা‌লিকা প্রদর্শন ক‌রে পণ‌্য বিক্রয় কর‌তে অনু‌রোধ করা হয়।

ভোক্তাসাধারণ‌কে নিরাপদ দূরত্ব বজায়‌ রে‌খে পণ‌্য ক্রয় কর‌তে, মাস্ক-গ্লভস প‌রিধান কর‌তে অনু‌রোধ করা হয়। পাশাপা‌শি কোন বি‌ক্রেতা য‌দি অ‌ধিক মূ‌ল্যে পণ‌্য বা ঔষধ বিক্রয় ক‌রে অথবা বিক্রয়ের প্রস্তাব ক‌রে ত‌বে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌রের হটলাইন নম্ব‌র ১৬১২১ এ অ‌ভি‌যোগ জানা‌তে বা তথ‌্য দি‌তে অনু‌রোধ করা হয়।

সরকার নির্ধারিত মূ‌ল্যে টি‌সি‌বি কর্তৃক প‌রিচা‌লিত ট্রাক-সেল প‌য়েন্টগু‌লোর ম‌ধ্যে জামালখান, বন্দর থানা, স্টিল‌মিল ও টি‌সি‌বি প‌য়েন্ট পর্যবেক্ষণ করা হয়। উ‌ল্লেখ‌্য যে, টি‌সি‌বি কর্তৃক চট্টগ্রাম নগরীর ২২‌টি প‌য়ে‌ন্টে সরকার নির্ধা‌রিত মূ‌ল্যে চি‌নি, পেঁয়াজ, সয়া‌বিন তেল, মুসুরডাল ও ছোলা বিক্রয় করা হ‌চ্ছে। ব‌র্ণিত বাজারসমূ‌হের মজুদ ও সরবরাহ ঠিক আ‌ছে।

জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে