চট্টগ্রামের তরুণ সাংবাদিক গোলাম সরোয়ার কে প্রথমে হুমকি, তার পরে নিখোঁজ।

0
93

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সদস্য, চন্দনাইশ মিডিয়া ক্লাবের কোষাধ্যক্ষ। অসম্ভব প্রাণবন্ত, মিশুক, সাদা মনের মানুষ। বৃহস্পতিবার সকাল ৯টায় ব্যাটারি গলির তার নিজ বাসা থেকে বের হয়, এরপর থেকে সে নিখোঁজ । মোবাইল ফোন ও বন্ধ। কোথাও খোঁজ মিলছে না।

কোতোয়ালী থানায় জিডি করেছেন আজকের সূর্যোদয়ের সহকারী সম্পাদক জুবায়ের সিদ্দিকী (নম্বর ২২৩৩)।পুলিশের উর্ধতন কর্মকর্তাদের সাথে কথা বলেছি। তারা সর্বোচ্চ চেষ্টা করছেন।

জিডি সূত্রে জানা যায়, ২৮ অক্টোবর রাতে গোলাম সরওয়ার বাসায় গিয়েছির। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকাল নয়টায় চট্টগ্রাম নগরীর ব্যাটারি গলিস্থ বাসা থেকে বের হওয়ার পর থেকে তার সব মোবাইল বন্ধ রয়েছে। সন্ধ্যা পর্যন্ত তার খোঁজ মেলেনি।

জিডির বিষয়ে নিশ্চিত করে কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিন বলেন, আমরা দেখছি বিষয়টি।

নিখোঁজ সাংবাদিক গোলাম সরোয়ারকে সম্প্রতি নিউজ সংক্রান্ত বিষয়ে ফোন করে হুমকি দেয়া হচ্ছিল বলে জানিয়েছেন (বিএফইউজে) বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী । তিনি সাংবাদিক গোলাম সরোয়ারের অবিলম্বে সন্ধান দিতে দায়িত্বশীলদের দ্রুত পদক্ষেপ দাবি করেছেন ।

গোলাম সরওয়ারের নিখোঁজ হওয়ার সংবাদে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন- বিএফইউজের সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, যুগ্ম মহাসচিব মহসীন কাজী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজের সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলামসহ সাংবাদিক নেতৃবৃন্দ।

অসহায় স্ত্রী, সন্তানরা কাঁদছে। পরিবারের সদস্য, সহকর্মী সবাই উদ্বিগ্ন। সরোয়ার কোথায়? বলতে পারছে না কেউ।