গুচ্ছ পদ্ধতিতে শেকৃবিতে ভর্তি পরীক্ষায় উপস্থিতি ৬৮.৬৫ শতাংশ

83


শেকৃবি করেসপন্ডেন্ট

শেকৃবি: গুচ্ছ পদ্ধতিতে দ্বিতীয়বারের মতো কৃষি বিষয়ক সাতটি বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৭ নভেম্বর) ২০২১ (শনিবার) সকাল ১১.৩০টা থেকে ১২.৩০টা পর্যন্ত শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়সহ মোট ৭টি কৃষি ও কৃষি প্রধান বিশ্ববিদ্যালয়ে একযোগে স্বাস্থ্যবিধি মেনে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এবার গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার নেতৃত্ব দিয়েছে গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়।

এবছর ৭৬ হাজার ৫৩৯ জন শিক্ষার্থীর আবেদনের পরিপ্রেক্ষিতে পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ পেয়েছেন মোট ৩৪ হাজার ৮৪৬ জন শিক্ষার্থী। শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের মোট ৩টি কেন্দ্রে (কৃষি অনুষদ ভবন, শেখ কামাল ভবন, ড. এম. এ. ওয়াজেদ মিয়া গবেষণা কেন্দ্র) মোট ৬ হাজার ৩৬৪ জন শিক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল ৪৩৬৯ জন, উপস্থিতির হার শতকরা ৬৮.৬৫।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়সহ গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণকারী অন্য বিশ্ববিদ্যালয়গুলো হলো- বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু), সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া ভর্তি পরীক্ষার বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন। এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. মো. নজরুল ইসলাম, প্রক্টর ড. মো. হারুন-উর-রশিদ ও রেজিস্ট্রার শেখ রেজাউল করিম।

সারাবাংলা/এমও





Source link