গলাচিপায় আন্তর্জাতিক নার্স দিবস পালিত

57


IMG 20220512 182345সঞ্জিব দাস,  গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি ::

স্বাস্থ্য ব্যবস্থাপনায় শক্তিশালী নার্স নেতৃত্বের বিকল্প নেই-বিশ্ব স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে নার্সিং খাতে বিনিয়োগ বাড়ান ও নার্সদের অধিকার সংরক্ষণ করুন’ এই প্রতিপাদ্যের আলোকে পটুয়াখালীর গলাচিপায় আন্তর্জাতিক নার্স দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে উপজেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে কেক কাটা, আলোচনা সভা ও শোভাযাত্রার আয়োজন করা হয়। বৃহস্পতিবার দুপুর ১২টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হল রুমে কেক কেটে দিবসটি পালনের সূচনা করা হয়। পরে সেখানে সিনিয়র স্টাফ নার্স (সুপারভাইজার) জাহানারা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. মো. মেজবাহ উদ্দিন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ‘নার্সদের কঠোর পরিশ্রম, তাদের সেবা ছাড়া কোনো রোগীর সুস্থ হয়ে ওঠা কঠিন। আজ সেই পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা জানানোর দিন। নার্সরা করোনার সময়ও নিজের জীবনের কথা ভুলে শুধু অসহায়দের পাশে থেকেছেন। সেবা করতে গিয়ে করোনার সময় প্রাণও হারিয়েছেন বহু নার্স। আমাদের নার্সরা অদূর ভবিষ্যতেও নার্সিং পেশার রূপকার ইতালিয়ান নার্স ফ্লোরেন্স নাইটিঙ্গেলের মতো সেবা দিয়ে যাবে বলে বিশ্বাস করি।

সভায় আরও বক্তব্য রাখেন মেডিকেল কর্মকর্তা ডা. সুব্রত দে ও আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. মো. সাইফুল ইসলাম। এছাড়া সভায় মেডিকেল অফিসার ও নার্সসহ স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন শাখার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গণ থেকে সকল মেডিকেল অফিসার, বিভিন্ন শাখার কর্মকর্তা ও নার্সদের অংশগ্রহণেএকটি শোভাযাত্রা বের করা হয়।শোভাযাত্রাটি স্বাস্থ্য কমপ্লেক্সের আশপাশের সড়কগুলো প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।



Source link