খোকসায় বালুমহাল নিয়ে শত্রুতার জেরে পুড়িয়েছে এস্কেভেটর

0
105

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার জেলার খোকসা উপজেলার খোকসা ইউনিয়নের হিজলাবট খানপুর বালু মহাল থেকে বালু উত্তোলনের জন্য রাখা ৪০ লক্ষ টাকার স্ক্যাভেটর পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা।
গত ১৭ জানুয়ারি রবিবার রাতের কোনো এক সময় পেট্রোল ঢেলে আগুন দিয়ে স্ এস্কেভেটরটি পোড়ানো হয়। সরেজমিনে গিয়ে জানা যায়, চলতি বছর ১৫ জানুয়ারি জেলা প্রশাসক কার্যালয়ের একটি বিজ্ঞপ্তির ভিত্তিতে এই বালুমহাল থেকে বালু উত্তোলনের জন্য ইজারা পায় কুমারখালী উপজেলার সদকী ইউনিয়নের পাথরবাড়ীয়া এলাকার ব্যবসায়ী মাসুদ রানা। এরপর থেকেই স্থানীয় আরেক পক্ষ নানাবিধ হুমকি ধামকিসহ নানাবিধ ক্ষতি করতে থাকে।
এ বিষয়ে মাসুদের ছোট ভাই নজরুল ইসলাম জানান, অনুমোদনের পর বালু উত্তোলন করতে গেলে ১৬ জানুয়ারি শামসুল কাজেমসহ কয়েকজন হুমকি ধামকি দিতে থাকে। এরই এক পর্যায়ে ১৭ জানুয়ারি রাতের আধারে কে বা কারা পেট্রোল ঢেলে আগুন দিয়ে প্রায় ৪০ লক্ষ টাকা মূল্যের স্ক্যাভেটরটি পুড়িয়ে সম্পূর্ণ অকেজ করে দেয়।
এ বিষয়ে ১৯/১/২০২১খ্রী: খোকসা থানায় ১০ জনের নাম উল্লেখ সহ আরও অজ্ঞাত ৩/৪ জনকে আসামীকরে একটি লিখিত অভিযোগ দায়ের করেছে। খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুজ্জামান তালুকদার জানান, এ ব্যাপারে খোকসা থানায় একটি মামলা হয়েছে। তবে এখনো কাউকে গ্রেফতার করা হয়নি। অপরাধীদের গ্রেফতারের চেষ্টা চলছে।