খুলনায় সাম্প্রদায়িক হামলায় বাংলাদেশ ন্যাপ’র উদ্বেগ

183

খুলনার রূপসা উপজেলার শিয়ালি গ্রামে মন্দির-বাড়ি-ঘর ও দোকান পাটে হামলা, ভাঙচুর, লুটপাটের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে ন্যাক্কারজনক সাম্প্রদায়িক হামলার তীব্র নিন্দা জানিয়ে ঘটনার সঙ্গে জড়িত প্রকৃত অপরাধিদের গ্রেফতার ও দৃষ্টান্ত শাস্তি দাবি করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ।

মঙ্গলবার (১০ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া এ দাবী জানান।

অশুভ উদ্দেশ্যেই সংখ্যালঘুদের বাড়িঘরে অগ্নিসংযোগ ও হামলা চালানো হয়েছে বলে মন্তব্য করে তারা বলেন, ধর্মীয় সংখ্যালঘুদের ওপর একের পর এক হামলা হলেও সরকার সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না করে রাজনৈতিক প্রতিপক্ষকে ঘায়েল করতে ব্যস্ত। সরকারের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে সাম্প্রদায়িক গোষ্ঠী বেপরোয়া হয়ে উঠেছে।

নেতৃদ্বয় বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জল দৃষ্টান্ত। বাংলাদেশের মানুষ ধর্মগত বা জাতিগত কোনও হানাহানিতে বিশ্বাসী নয়। যুগ যুগ ধরে এ দেশে সকল ধর্মের মানুষ কোনও ধরনের বিভেদ ছাড়াই নিজ নিজ ধর্মকর্ম পালন করে থাকে। ঐতিহ্যগতভাবেই এ দেশ ধর্মীয় সম্প্রীতির চারণভূমি।

তারা খুলনায় সাম্প্রদায়িক হামলায় জড়িত প্রকৃত অরাধিদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে এবং এ ঘটনাকে কেন্দ্র করে নির্দোষ কেউ যেন হয়রানির শিকার না হয়, সেজন্য প্রশাসনকে সতর্ক থাকার আহ্বান জানান।