Home অন্যান্য খারাপ ছেলেদের প্রেমে বেশি পড়েন মেয়েরা, কেন জানেন তো!

খারাপ ছেলেদের প্রেমে বেশি পড়েন মেয়েরা, কেন জানেন তো!

বিনোদন ডেস্কঃ যুগে যুগে একটা প্রশ্নই মানুষের মনে আনাগোনা করেছে। মেয়েরা কেন দুষ্টু ছেলেদের প্রেমে পড়ে? এর ব্যাখ্যাও এসেছে বহু দিক থেকে। ভরসা করা যায় না, প্রতিশ্রুতিশীল নয়, নির্ভর করতে ভয় হয়।
তবুর এ সকল দুষ্টু ও বিদ্রোহী টাইপের ছেলেদের রহস্যের ইন্দ্রজালে মোহিত হয়ে পড়ে মেয়েরা। সাইকোলজি টুডে-এর এক প্রতিবেদনে এ সম্পর্কে বর্ণনা করেছেন ওয়াশিংটনের একটি ক্লিনিকের মনোবিজ্ঞানী ও সম্পর্কবিষয়ক বিশেষজ্ঞ ড. বিনিতা মেহতা।
বিশেষজ্ঞদের বহু কালের অভিজ্ঞতা বলছে, এমন ছেলেদের সঙ্গে সম্পর্কে জড়িয়ে মেয়েদের কেবল অশ্রুসজল চোখ আর হতাশায় ডুবে যাওয়া মন ছাড়া আর কিছুই মেলেনি।
কিন্তু এসব অভিজ্ঞতার পরও তারা ওই ছেলেটির প্রতি আগের মতোই আকৃষ্ট থাকে।
মেয়েদের এমন প্রেমকে পাগলাটে, অন্ধ ও নির্বোধের ভালোবাসা ছাড়া আর কিছুই বলা যায় না। অথচ তা সত্যিকার ভালোবাসা।
ড. বিনিতা জানান, সুবোধ বালকের মধ্যে কোনো রহস্যময়তার টান নেই। মেয়েরা দুষ্টু ছেলেদের এলোমেলো স্বভাব ও জীবনের নানা অজানা-অচেনা বিষয়ের প্রতি তীব্রভাবে আকর্ষিত হয়।
উত্তেজনা, উদ্দীপনা, নিষিদ্ধের স্বাদ সবই যেন লুকিয়ে রয়েছে ‘ব্যাড বয়’দের জীবনে। এমনকি কম বয়সী একটা মেয়ের মধ্যেও এসব ছেলের প্রতি আকর্ষণ জন্মায়।
সম্প্রতি এক জরিপে বলা হয়েছে, যে সকল পুরুষরা কঠিন ও এলোমেলো জীবনযাপন করেন, তারাই নারীদের চোখে ‘ব্যাড বয়’। প্রচলিত নিয়মের বিরুদ্ধে যাওয়া, একঘেয়েমি থেকে দূরে থাকা, গতানুগতিক নয় এবং অদ্ভুত কথোপকথন ইত্যাদি বৈশিষ্ট্যসম্পন্ন ছেলেদের প্রেমে মেয়েরা পাগল হয়ে যায়। যদিও এমন ছেলের সঙ্গে ভবিষ্যতটা যে আলোকিত নয়, তা দিব্যি বোঝে মেয়েরা। কিন্তু তাদের সঙ্গ পাওয়ার কাছে এটা যেন কিছুই নয়।
আবার দুষ্টু ছেলেদের যারা জীবনসঙ্গিনী হয়েছেন, তাদের লক্ষ্য থাকে স্বামীকে সুবোধ মানুষে পরিণত করা। এটাই বিয়ের পর নারীর জীবনে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়ায়। তবে জীবনের নানা অংশে, এমনকি বিছানাতেও তারা দুষ্টু বালকের আকর্ষণকে এড়াতে পারেন না।
এ ছাড়া এমন পুরুষের প্রেমে মেয়েদের পাগল করতে সমাজের কিছু বিষয় ভূমিকা রাখে। সিনেমা, নাটক বা প্রচলিত গল্পের মাধ্যমে তা মনের মধ্যে প্রোথিত হয়। এই ছেলেরা যেকোনো ধরনের মেয়ের মনে সারা জীবনের স্বপ্নের পুরুষ হয়ে থাকে।
অনিতা জানান, মেয়েদের কাছে এমন ছেলেদের জনপ্রিয়তা অনেক মেয়ের কাছেই হয়তো স্থায়িত্ব পায় না। কিন্তু তা সারা জীবনের জন্যে হারিয়েও যায় না।

মতামত দিন

newsdesk
A thousand enemies is not enough; a single enemy is. There is nothing as a ‘harmless’ enemy.
- Advertisment -

Most Popular

ভয়েস অব বার্সেলোনার শান্তাকলমা শাখা গঠন

কবির আল মাহমুদ, স্পেন : তরুনদের সংগঠন ভয়েস অব বার্সেলোনা; সময়ের পরিক্রমায় সংগঠনের পরিধি আরোও বিস্তৃত করতে ভয়েস অব বার্সেলোনার শান্তাকলমা শাখা কমিটি গঠন করা...

আগামীকাল মওলানা ভাসানীর ১৩৯তম জন্ম বার্ষিকী ভাসানীর রাজনীতিকে মানুষের ঘরে ঘরে পৌঁছে দিতে হব : বাংলাদেশ ন্যাপ

স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর জন্ম ও মৃত্যুবার্ষিকী রাষ্ট্রীয় মর্যাদায় পালনের আহ্বান জানিয়ে জন্ম বার্ষিকীতে গভীর শ্রদ্ধা জানিয়েছেন বাংলাদেশ...

পরহেজগার বনে মহান আল্লাহ ও তার রাসুল (দ.) এর সন্তুষ্টি অর্জন করতে হব :রাউজানে আল্লামা তাহের শাহ

এম বেলাল উদ্দিন, রাউজান রাউজানের প‚র্ব গুজরা ইউনিয়নের অলিমিয়াহাটে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) ও ফাতেহায়ে ইয়াজদাহুম উদযাপন উপলক্ষে আয়োজিত স্মরণকালের বৃহত্তম সুন্নী সমাবেশে আল্লামা সৈয়্যদ...

মানববন্ধনে নেতৃবৃন্দ : বাংলাদেশে মানবাধিকার পরিস্থিতি তথৈবচ

মানুষ হিসেবে স্বাভাবিক ও নির্বিঘ্ন জীবনযাপন আমাদের অধিকার আর এটাই হলো মানবাধিকার বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা...

Recent Comments

মতামত দিন