ক্ষমতা চিরস্থায়ী নয়, ইতিহাসের এ শিক্ষায় আস্থা রাখুন: আ স ম রব

59


স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ক্ষমতা চিরস্থায়ী নয়, ইতিহাসের এ শিক্ষার উপরই আমাদের সকলকে আস্থা স্থাপন করতে হবে। অন্যথায় রাজনৈতিক, অর্থনৈতিক ও সামাজিক ক্ষেত্রে চরম ঝুঁকিতে পড়বে রাষ্ট্র, যা কোনো মহলেরই কাম্য নয়।

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বুধবার (৮ সেপ্টেম্বর) ময়মনসিংহ বিভাগের সমন্বয় মিটিংয়ে এ মন্তব্য করেছেন।

তার বক্তব্যে আ স ম আব্দুর রব বলেন, প্রজাতন্ত্রের মালিক জনগণ, তাদের সম্মতির ভিত্তিতেই সরকার গঠিত হবে। জনগণের সম্মতি ছাড়া সরকারের বৈধতার আর কোনো উৎস নেই। সুতরাং ক্ষমতার উৎস জনগণ, সরকার নয়।

তিনি বলেন, রাষ্ট্রীয় সকল বিভাগ ও সাংবিধানিক প্রতিষ্ঠানসমূহকে নির্বাহী বিভাগের অধীনে এনে রাষ্ট্রের মৌল কাঠামো ধ্বংস করে এবং সর্বোপরি ভিন্ন মত ও পথের প্রতিবাদকে বল প্রয়োগে স্তব্ধ করে দিয়েও যে ক্ষমতা চিরস্থায়ী করা যায় না— এ বিবেচনা বোধ অনেকেরই নেই।

জেএসডি ময়মনসিংহ বিভাগের সমন্বয় কমিটির সমন্বয়ক ও সভাপতি এডভোকেট আবদুর রহমান মাস্টারের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক এডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার, কার্যকরী সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ সিরাজ মিয়া, কার্যকরী সাধারণ সম্পাদক জনাব শহীদ উদ্দিন মাহমুদ স্বপন।

সারাবাংলা/এএইচএইচ/আইই





Source link