কোম্পানীগঞ্জে আ.লীগের ১০৪ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

0
75

নোয়াখালী, ০১ এপ্রিল – নোয়াখালীর কোম্পানীগঞ্জে আ.লীগের ১০৪ নেতাকর্মীর বিরুদ্ধে মুরগির খামারে আগুন দেওয়া ও লুটপাটের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। গতকাল বুধবার রাতে আবদুল কাইয়ুম নামে এক ব্যক্তি জেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোসলেম উদ্দিন মিজানুরের আদালতে এ মামলা করেন।

জানা গেছে, বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার অনুসারী আবদুল কাইয়ুম চরহাজারী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। আদালত তার মামলাটি গ্রহণ করে নোয়াখালী পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন। বাদীপক্ষের প্রধান আইনজীবী শংকর দে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

বাদীপক্ষের প্রধান আইনজীবী জানান, সংশ্লিষ্ট থানা মামলা গ্রহণ না করায় বাদী আদালতে মামলা করতে বাধ্য হয়েছেন।

আরও পড়ুন : এবার কক্সবাজার সমুদ্রসৈকত বন্ধ ঘোষণা

মামলায় প্রধান আসামিরা হলেন কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি খিজির হায়াত খান। অন্য আসামিরা হলেন সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল ও মন্ত্রী ওবায়দুল কাদেরের ভাগিনা ফখরুল ইসলাম রাহাতসহ ১০৪ জন। এ ছাড়াও মামলায় ৭০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

মামলায় উল্লেখ করা হয়, আসামিরা গত সোমবার রাত ২টা ৫০ মিনিটে মুরগির ফার্মে আগুন দিয়ে ফার্ম থেকে ছয়টি সিএনজিচালিত অটোরিকশা লুট করে নিয়ে যায়। এ সময় লোকজন ঘটনাস্থলে গেলেও আসামিদের বাধায় আগুন নেভানো যায়নি। মামলার বাদী ও সাক্ষীরা আসামিদের দেখেছেন। আগুনের এ ঘটনা ও লুটপাটে বাদীর ৩২ লাখ ৯১ হাজার ৮০০ টাকার ক্ষতি হয়েছে।

সূত্র : আমাদের সময়
অভি/ ০১ এপ্রিল

Source link