কোভিড মোকাবিলায় ভ্রাম্যমাণ অক্সিজেন প্ল্যান্ট পাঠাল ভারত

63


স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: বাংলাদেশের জন্য উপহার হিসেবে দু’টি ভ্রাম্যমাণ অক্সিজেন প্ল্যান্ট ও চিকিৎসা সরঞ্জাম পাঠিয়েছে ভারত। দেশটির নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘আইএনএস সাবিত্রী’ এসব সরঞ্জাম নিয়ে চট্টগ্রাম বন্দরে এসেছে।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সকাল সোয়া ৯টার দিকে আইএনএস সাবিত্রী চট্টগ্রাম বন্দরের নিউমুরিং কনটেইনার টার্মিনালের ৫ নম্বর জেটিতে পৌঁছায়।

ভারতীয় হাই কমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মেডিকেল অক্সিজেন প্ল্যান্ট (এমওপি) দু’টির প্রত্যেকটি প্রতি মিনিটে ৯৬০ লিটার অক্সিজেন উৎপাদন ও সরবরাহে সক্ষম। কোভিড মহামারি পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ সরকারকে এসব সরঞ্জাম দেওয়া হয়েছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এবং চট্টগ্রামের পতেঙ্গায় নৌবাহিনীর হাসপাতালে এমওপি দু’টি স্থাপন করা হবে।

সকালে চিকিৎসা সরঞ্জাম নিয়ে আইএনএস সাবিত্রী চট্টগ্রাম বন্দরে পৌঁছার পর নৌবাহিনীর চট্টগ্রাম নৌ অঞ্চলের কমান্ডারের পক্ষে চিফ স্টাফ অফিসার ক্যাপ্টেন মঈন জাহাজটির কমান্ডার এন রবি সিংকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এসময় বাংলাদেশ নৌবাহিনীর রেওয়াজ অনুযায়ী ব্যান্ডদলের মাধ্যমে দেশাত্মবোধক গানে যুদ্ধজাহাজটিকে বরণ করে নেওয়া হয়।

পতেঙ্গার নৌবাহিনী হাসপাতালের কমান্ডিং অফিসার কমান্ডার এম মাহবুবুর রহমান এবং ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পক্ষে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক হাসান শাহরিয়ার কবির এমওপি দু’টি গ্রহণ করেন।

সারাবাংলা/আরডি/এমও





Source link