কে হচ্ছেন তিতুমীর কলেজের নতুন অধ্যক্ষ

73


তিতুমীর কলেজ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর সরকারি তিতুমীর কলেজের বর্তমান অধ্যক্ষ প্রফেসর মো. আশরাফ হোসেনের মেয়াদ শেষ হচ্ছে আগামী ২৭ সেপ্টেম্বর। এর মধ্যেই শুরু হয়েছে তিতুমীর কলেজের পরবর্তী অধ্যক্ষ কে হচ্ছেন তা নিয়ে আলোচনা ।

অধ্যক্ষ নিয়োগের বিষয়টি এখনো চূড়ান্ত না হওয়ায় বেশ কয়েকজন শিক্ষক বিভিন্ন দফতরে লবিং তদবির শুরু করেছেন বলে জানা যাচ্ছে।

সূত্র জানায়, অধ্যক্ষ হওয়ার দৌড়ে এগিয়ে আছেন কলেজের বর্তমান উপাধ্যক্ষ তালাত সুলতানা। তবে এ বিষয়ে যোগাযোগ করা হলে তিনি কিছু জানেন না বলে মন্তব্য করেন। তাছাড়া নিয়োগ ও পদায়ন সংশ্লিষ্ট সকল বিষয় শিক্ষা মন্ত্রণালয় দেখভাল করেন বলেও জানান তিনি।

এ বিষয়ে জানতে চাইলে তিতুমীর কলেজের শিক্ষক পরিষদের সদ্য সাবেক সম্পাদক অধ্যাপক এস এম কামাল উদ্দীন হায়দার বলেন,আসলে এটা তো সম্পূর্ণ শিক্ষা মন্ত্রণালয়ের বিষয়, এটার সঙ্গে আমাদের চাওয়া পাওয়ার কোনো সম্পর্ক নাই। শিক্ষা মন্ত্রণালয় যাকে অধ্যক্ষ নিয়োগ দিবেন তাকেই আমাদের মেনে নিতে হবে।

নাম প্রকাশ না করার শর্তে একজন বিভাগীয় প্রধান বলেন, অফিসিয়ালি অধ্যক্ষ নিয়োগের বিষয়টি সম্পূর্ণ শিক্ষা মন্ত্রণালয়ের উপর ন্যস্ত হলেও কিছু বিষয় তো আনঅফিসিয়ালভাবেও হয়। আমরা আশাবাদী আমাদের কলেজ থেকেই একজনকে নতুন অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেওয়া হবে এবং যথোপযুক্ত শিক্ষক আমাদের রয়েছে বলে আমি মনে করি।

অর্থনীতি বিভাগের শিক্ষার্থী সুমাইয়া জান্নাত বলেন কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের স্বার্থে কলেজ থেকেই কাউকে অধ্যক্ষ নিয়োগ দেওয়া হোক এটাই আমাদের চাওয়া। কারণ কলেজের সার্বিক বিষয়ে জানাশোনা আছে এমন কাউকে অধ্যক্ষ হিসেবে নিয়োগ দিলে তিনি খুব সহজেই সবকিছু মানিয়ে নিতে পারবেন।

সুমাইয়া জান্নাতের মতো একাধিক শিক্ষার্থীর সঙ্গে কথা বলে জানা গেছে, অধ্যক্ষ হিসেবে তাদের প্রথম পছন্দ কলেজেরই পরিচিত কোনো শিক্ষক।

উল্লেখ্য, প্রফেসর আশরাফ হোসেন কলেজটির ২৮তম অধ্যক্ষ। তিনি ২০১৮ সালের ১৩ ফেব্রুয়ারি তিতুমীর কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব লাভ করেন।

সারাবাংলা/এনএসএম/এসএসএ





Source link