কেন্দ্রে মোট ভোটার ৯০ জন, ভোট পড়েছে ১৮১টি!

0
76

দিসপুর, ০৬ এপ্রিল – আসাম রাজ্যে চলমান বিধানসভা নির্বাচনের একটি কেন্দ্রে নিবন্ধিত ভোটার মাত্র ৯০ জন। কিন্তু সেখানে ভোট পড়েছে ১৮১টি। এ ঘটনায় সংশ্লিষ্ট ৬ জন কর্মকর্তাকে বরখাস্ত করেছে নির্বাচন কমিশন। পাশাপাশি কেন্দ্রটিতে পুনরায় ভোট গ্রহণের আদেশ দেওয়ার পরিকল্পনা করছে তারা।

খবরে বলা হয়েছে, আসামের দিমা হাসাও জেলার হাফলং আসনে গত ১ এপ্রিল ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সেখানকার একটি কেন্দ্রে নিবন্ধিত ভোটার মাত্র ৯০ জন হলেও ভোট গণণা হয়েছে ১৮১টি। এই আসনের বর্তমান সাংসদ ক্ষমতাসীন বিজেপির বীর ভদ্র হগজের। তিনি ২০১৬ সালে রেকর্ড ৭৪ শতাংশ ভোট পেয়ে জয়লাভ করেছিলেন।

আরও পড়ুন : অসমে দ্বিতীয় দফায় ৭৭ শতাংশ ভোট পড়ল, নির্বাচনী হিংসায় গুলিবিদ্ধ তিনজন

বার্তা সংস্থা জানিয়েছে, যে কর্মকর্তাদের বরখাস্ত করা হয়েছে তারা হলেন- সেক্টর অফিসার সেখোসিয়েম ল্যাংগুম, প্রিজাইডিং অফিসার প্রহ্লাদ চ রায়, প্রধান পোলিং অফিসার পরমেশ্বর চরঙ্গা, দ্বিতীয় পোলিং অফিসার স্বরাজ কান্তি দাস এবং তৃতীয় পোলিং অফিসার লালজামলো থাইক।

এদিকে, এ ঘটনার পেছনে বিজেপিকে দায়ী করেছে প্রধান বিরোধী দল কংগ্রেস। এক টুইট বার্তায় কংগ্রেস নেতা গৌরব গোগোই বলেন, ‘আসামে বিজেপির জয় পাওয়ার এটাই একমাত্র উপায়।’

মোট তিন ধাপে আসামের বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। যার প্রথম ধাপটি হয় গত ২৭ মার্চ। আর দ্বিতীয় ধাপ ১ এপ্রিল। তৃতীয় ও সর্বশেষ ধাপের ভোটগ্রহণ আজ মঙ্গলবার (৬ এপ্রিল) অনুষ্ঠিত হবে।

এন এইচ, ০৬ এপ্রিল

Source link