কৃষকদের আর সারের জন্য গুলি খেতে হয় নাঃ এমপি এনামুল হক

0
207

লিয়াকত,রাজশাহী ব্যুরোঃ কৃষককে আর সারের জন্য গুলি খেয়ে মরতে হয়না। সার এখন কৃষকের দারে দারে পৌছে দেওয়া হয়। বর্তমান আওয়ামীলীগ সরকার কৃষকের সরকার। কারন কৃষক বাঁচলে বাংলাদেশ বাঁচবে। তাই জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষকের স্বার্থ রক্ষায় সর্বদাই কাজ করে চলেছেন। তিনি কৃষকের সব ধরণের ভূর্তুকি বৃদ্ধি করেছেন। বিনা মূল্যে সার ও বীজ প্রদান করছেন এবং সহজ শর্তে কৃষকদের লোন দেওয়ার ব্যবস্থা করেছেন।

মঙ্গলবার সকালে উপজেলা কৃষি দপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদ চত্তরে কৃষক প্রশিক্ষন ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী-৪ বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জি এনামুল হক এসব কথা বলেন। তিনি বিগত বিএনপি সরকারের সার নিয়ে কৃষকদের সাথে প্রতারনার কথা তুলে ধরে বলেন, তারা সারের জন্য কৃষকে গুলি করে হত্যা করেছে এবং বিএনপি’র এমপি মন্ত্রীরা সার কালোবাজারি করে রাতারাতি কোটিপোতি বনে গেছে।

উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদের সভাপতিত্বে ও উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার সাইফ আব্দুল্লাহ এর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাজিবুর রহমান। এসময় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা সহ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভবানীগঞ্জ পৌর মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জমান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবি, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক সিরাজ উদ্দিন সরুজ প্রমুখ।

উপজেলা পর্যায়ে প্রযুক্তি হস্তান্তরের জন্য কৃষক প্রশিক্ষন(৩য় পর্যায়) প্রকল্পের আওতায় ৯১ লক্ষ ১৭ হাজার টাকা ব্যয়ে উপজেলা কৃষক প্রশিক্ষন ভবনটি নির্মাণ কাজ শেষ হয়েছে। পরে প্রধান অতিথি উপজেলার বিভিন্ন এলাকার কৃষকদের মাঝে গম এবং সূর্যমুখীর বীজ তুলে দেন।