কুমারখালীতে ওপেন হাউস ডে অনুষ্ঠিত

0
150

জাকের আলী শুভ, কুষ্টিয়া ব্যুরো: কুষ্টিয়া জেলাধীন কুমারখালী থানার উদ্যোগে শুক্রবার সকাল ১০ টায় কুমারখালী থানা প্রাঙ্গনে “ওপেন হাউস ডে” সভা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ খাইরুল আলম, পুলিশ সুপার, কুষ্টিয়া।

প্রধান অতিথি মহোদয় বিট পুলিশিং এবং কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে পুলিশী সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। তিনি আরও বলেন, ‘ওপেন হাউজ ডে’র কারনে পুলিশের সাথে জনগনের সম্পৃক্ততা বৃদ্ধি পায়, এলাকার অনেক সমস্যা স্থানীয় ভাবে সমাধান হচ্ছে। বিট পুলিশিং, কমিউনিটি পুলিশিং ও ‘ওপেন হাউজ ডে’ এর মাধ্যমে আমরা সমাজ থেকে সকল প্রকার অপরাধ দুর করতে চাই। এ জন্য জনসাধারনকে পুলিশের কাছে এলাকার চলমান ঘটনা সম্পর্কে তথ্য দিয়ে সহযোগিতা করতে হবে। মাদকের বিরুদ্ধে আমাদের অবস্থান জিরো টলারেন্স। মাদকের বিরুদ্ধে সবাইকে আরো সোচ্চার হতে হবে। দেশকে দারিদ্র, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত করতে সমাজের সকল শ্রেনী পেশার মানুষকে নৈতিকতাবোধ থেকে পুলিশকে সহযোগিতা করতে হবে। এছাড়া এলাকার উঠতি বয়সী যুবকরা স্কুল/কলেজগামী শিক্ষার্থীদের যাহাতে উত্ত্যক্ত করতে না পারে এবং বাল্য বিবাহরোধে সমাজের সকলের দায়িত্ববোধ থেকে সচেতন হতে হবে।

এসময় আরো বক্তব্য রাখেন মোঃ আতিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল, কুষ্টিয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোঃ সামছুজ্জামান অরুণ, কুমারখালী থানার অফিসার ইনচার্জ মো মজিবুর রহমান প্রমুখ। এসময় থানা পুলিশ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ সকল শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানটির উপস্থাপনা করেন কুমারখালী পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক আননুর যায়েদ।