কিশোরগঞ্জে আরও ৩৮ জনের করোনা শনাক্ত

0
83

কিশোরগঞ্জ, ০৪ এপ্রিল – কিশোরগঞ্জে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৯২২ জন।

নতুন আক্রান্তদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ১৯ জন, হোসেনপুরে একজন, করিমগঞ্জে একজন, কটিয়াদীতে দুজন, ভৈরবে ১০ জন, বাজিতপুরে তিনজন ও অষ্টগ্রামের দুজন রয়েছেন।

এছাড়া একই সময়ে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নতুন করোনা রোগী আটজন জন, সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন দুজন, করোনা আক্রান্ত হয়ে (সন্দেহজনক) মৃত্যু হয়েছে একজনের এবং আইসিইউতে ভর্তি রয়েছেন সাতজন।

আরও পড়ুন : কিশোরগঞ্জে নতুন করে ১৯ জন করোনায় আক্রান্ত

সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান শনিবার রাত ১২টার দিকে এ তথ্য জানিয়েছেন। গত ৩১ মার্চ, ১ ও ৩ এপ্রিল শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাব হতে (প্রি আইসোলেশনে ভর্তিকৃত জরুরি রোগীসহ) ১৮৮ জনের নমুনা সংগ্রহ করে ৩৭ জনের পজিটিভ পাওয়া গেছে। এছাড়া গত ২ এপ্রিল বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে ৭৫ জনের নমুনা পরীক্ষায় ১ জনের করোনা শনাক্ত হয়ছে।

তিনি আরও জানান, করোনা থেকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২২ জন। এ নিয়ে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ হাজার ৬১৮ জন। করোনা আক্রান্ত হয়ে জেলায় এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ৬৭ জন। বর্তমানে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ২৩৭ জন। এর মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ৯৬ জন, হোসেনপুরে ৫ জন, করিমগঞ্জে ৭ জন, তাড়াইলে ৫ জন, পাকুন্দিয়ায় ৯ জন, কটিয়াদীতে ২১ জন, ভৈরবে ৭২ জন, বাজিতপুরে ১৭ জন, মিঠামইনে একজন ও অষ্টগ্রামে চারজন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, বর্তমানে হোম কোয়ারেন্টাইনে/আইসোলেশনে রয়েছেন ২১০ জন। আর হাসপাতাল আইসোলেশনে রয়েছেন ২৭ জন।

গত ২৪ ঘণ্টায় ভ্যাকসিনের জন্য রেজিস্ট্রেশন করেছেন ৩৫১ জন। ৭ ফেব্রুয়ারি থেকে এ পর্যন্ত রেজিস্ট্রেশন করেছেন ১ লাখ ২১ হাজার ৯৮০ জন। গত ২৪ ঘণ্টায় টিকা নিয়েছেন ২৬৬ জন। আর এ পর্যন্ত টিকা নিয়েছেন ৭০ হাজার ৭৮৬ জন।

সূত্র : বিডি প্রতিদিন
এন এইচ, ০৪ এপ্রিল

Source link