কাঠামোগত উন্নয়নেই ভারতীয় ক্রিকেট আজ এগিয়ে : পাকিস্তানের প্রধানমন্ত্রী

0
82

ইসলামাবাদ, ১৫ ফেব্রুয়ারি – ভারতীয় ক্রিকেটের প্রশংসায় পঞ্চমুখ পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ও দেশটির সাবেক ক্রিকেট তারকা ইমরান খান। তাঁর মতে, ভারতে ক্রিকেটের কাঠামোগত উন্নতির জন্যই বিশ্বের অন্যতম সেরা দল হিসেবে নিজেদের প্রমাণ করতে পেরেছেন ভারতীয় ক্রিকেটাররা। তার মতে, ছোটবেলা থেকেই ভারতের উঠতি ক্রিকেটাররা উন্নত সুযোগ-সুবিধা পায় এবং তাঁর জন্যই বিশ্বক্রিকেটকে শাসন করছে ভারত।

একই সঙ্গে পাকিস্তান ক্রিকেট নিয়েও মুখ খোলেন ইমরান। পাকিস্তান ক্রিকেটেও অনেক প্রতিভা আছে কিন্তু যথাযথ কাঠামোর অভাবেই পাকিস্তান পিছিয়ে পড়ছে বলে মনে করেন বিশ্বকাপজয়ী এই কিংবদন্তি।

আরও পড়ুন : অশ্বিনের দুর্দান্ত সেঞ্চুরিতে ভারতের লিড

ইমরান খান বলেন, ‘ভারতের দিকে তাকান, বিশ্বের সেরা ক্রিকেট দল হয়ে উঠেছে তারা শুধুমাত্র কাঠামোগত উন্নতির জন্য। পাকিস্তানে প্রতিভা বেশি থাকলেও কাঠামোগত উন্নতির অভাবে পিছিয়ে পড়ছে।’

ইমরান খান পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে যুক্ত হলেও সেইভাবে সময় দিতে পারেন না। তিনি স্বীকারও করে নেন যে, ব্যস্ত সূচির কারণে তিনি ক্রিকেটের জন্য বেশি সময় দিতে পারেন না।

তিনি বলেছেন, ‘সত্যি বলতে ক্রিকেটের জন্য সময় বের করত পারি না, সব ম্যাচও দেখতে পারি না কিন্তু জুনিয়র লেভেলে ক্রিকেটের কাঠামোর পরিবর্তন হওয়ায় আমি আশাবাদী। ধীরে ধীরে উন্নতি দেখতে পাবে পাকিস্তান ক্রিকেট।’

সূত্র : ঢাকাটাইমস
এন এইচ, ১৫ ফেব্রুয়ারি

Source link