কাকতালীয়ভাবে উদ্যোক্তা হওয়া থেকে সফলতা

0
103


YSSE আয়োজিত “Behind the Journey” নামক অনুষ্ঠানের ২৯ তম পর্ব ফেসবুক লাইভে সম্প্রচারিত হয়েছে ১৬ জানুয়ারি,২০২১।

 

উক্ত অনুষ্ঠানের অতিথি হিসেবে ছিলেন “Engr. Shariat Rahman”। তিনি ” Amar Astha Ltd” প্রতিষ্ঠানটির “CEO & Co-founder” হিসেবে কর্মরত আছেন। আর সঞ্চালনায় ছিলেন Md. Saroar Jaman Badhon।  তার উপস্থাপনা আর অতিথির অভিজ্ঞতা পুরো অনুষ্ঠানটি দর্শকদের কাছে আকর্ষনীয় ও শিক্ষামূলক করে তোলে।

 

Engr. Shariat Rahman খুব ছোট গ্রাম থেকে এসেও নিজেকে আজ সুপ্রতিষ্ঠিত করতে পেরেছেন। তার জীবনের সব ঘটনায় ছিলো কাকতালীয়। আসলে যখন তিনি যেই সুযোগ পেয়েছেন তাকেই কাজে লাগানোর চেষ্টা করেছেন এবং পরিশ্রম করেছেন। তাই তাকে আর পিছন ফিরে তাকাতে হয়নি। এর পিছনে তার পরিবার ও বন্ধুদের সাপোর্ট ছিলো উল্লেখযোগ্য। কিন্তু তার পথচলায় বাধা হয়েছিলো সমাজের দৃষ্টিভঙ্গি। তবে তিনি তাতে তেমন গুরুত্ব দেননি। তাই তিনি এতদূর এগিয়ে আসতে পেরেছেন। 

 

“Amar Astha” উদ্যোগটা তার জন্য আশীর্বাদ ও আনন্দের। এটি নিয়ে তার ভবিষ্যৎ পরিকল্পনা আছে এবং তিনি এটি নিয়ে বহুদূর যেতে চান। তার এই উদ্যোগটি সামাজিক সমস্যা সমাধানে উল্লখযোগ্য এবং করোনাকালীন সময়ে তিনি ব্যাপক সাড়া পেয়েছেন। 

 

পুরো লাইভ সেশনে তিনি অভিজ্ঞতা এবং শিক্ষাকে বেশি গুরুত্ব দিয়েছেন। আর ভবিষ্যত তরুণদেরকে লার্নিং স্কিল বাড়িয়ে নিজেকে উন্নত করার পরামর্শ দিয়েছেন।

 

অপরদিকে সুন্দর সুন্দর কিছু প্রশ্ন ও অভিজ্ঞতার কথা জানতে চাওয়ার মাধ্যমে প্রাণতন্ত করে তোলেন Md. Saroar Jaman Badhon।

 

আদিয়া সুলতানা

ইন্টার্ন

কন্টেন্ট রাইটিং ডিপার্টমেন্ট 

YSSE

The post কাকতালীয়ভাবে উদ্যোক্তা হওয়া থেকে সফলতা appeared first on Youth School for Social Entrepreneurs.



Source link