কাউকে পছন্দ করেন? দৃষ্টি আকর্ষণের ১০ উপায়

0
184

কারও ওপর ক্রাশ খেয়েছেন আর সে আজও সেটা বুঝতেই পারছে না? আপনি কি মনের ব্যাপারটা ইঙ্গিতে তাকে বোঝানোর জন্য খুব আগ্রহী?

কাউকে যদি পছন্দ হয়, তাহলে তার দৃষ্টি আকর্ষণ করতে কে না চায়। কিন্তু এমনও হয়, বহুবার চেষ্টার পরেও আপনার দিকে নজর দিচ্ছে না পছন্দের মানুষটি। এ কারণে অনেকে হতাশ হয়, হৃদয় ভেঙে যায়।

ভারতের জীবনধারা ও স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাইয়ের এক প্রতিবেদনে এমন কিছু পরামর্শ দেওয়া হয়েছে, যা আপনাকে সহায়তা করতে পারে। আসুন, এক ঝলকে সেগুলো দেখে নিই—

ফ্যাশনে পরিবর্তন আনুন
পছন্দের ব্যক্তিকে দৃষ্টি আকর্ষণের অন্যতম সেরা উপায় হচ্ছে ফ্যাশনে পরিবর্তন আনা। নিজের প্রতি যত্ন নিন এবং চুলের স্টাইল থেকে পোশাকে পরিবর্তন আনুন। আপনার পছন্দের মানুষটির পোশাকের রঙের সঙ্গে মিল রেখে নিজের পোশাক বানান। আপনার ক্রাশের কোন রং পছন্দ, তা খেয়াল করুন।

আরও পড়ুন : সম্পর্কে সন্দেহ দূর করতে যা করা উচিত

বন্ধুত্ব গড়ে তুলুন
যাকে পছন্দ করেন, তার সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তুলুন। শুরুতে অল্পস্বল্প কথাবার্তা বলুন। ধীরে ধীরে বন্ধন দৃঢ় করুন। সম্পর্কের শক্ত ভিতই হচ্ছে বন্ধুত্ব। আর এর মাধ্যমে আপনি তার সম্পর্কে জানতেও পারবেন।

কাজের প্রশংসা করুন
প্রশংসা পেতে কে না ভালোবাসে। যার ওপর ক্রাশ খেয়েছেন, তার কাজের প্রশংসা করুন। তবে সেটা যেন খাঁটি হয়। ভুল প্রশংসায় হিতে বিপরীত হতে পারে।

কাজে দায়িত্বশীল হোন
নিজের কাজ ও ক্যারিয়ারের প্রতি মনোযোগী হোন। এটি আপনার পছন্দের মানুষটির দৃষ্টি আকর্ষণ করবে। সে বুঝবে, আপনি জীবনকে প্রাধান্য দেন এবং স্বপ্ন পূরণ করতে বদ্ধপরিকর। এতে আপনার প্রতি তার মনোযোগ বাড়বে।

পছন্দের অংশীদার হোন
যাকে পছন্দ করেন, তার প্রিয় ও শখ সম্পর্কে জানুন। ধরা যাক, আপনার ক্রাশ ফুটবল খেলতে পছন্দ করে, তাহলে তার সঙ্গে খেলায় অংশ নিন। যদি আপনি তাতে পারদর্শী না হন, তবে ওই মানুষটিই আপনাকে শিখিয়ে দেবে। এভাবে সে আপনার সম্পর্কে জানবে এবং আপনার প্রতি ভালো লাগা শুরু হবে।

আরও পড়ুন : সঙ্গীর সাথে সম্পর্ক খারাপ, দায়ী কে? বুঝে নিন ৬ লক্ষণে

বেপরোয়া হবেন না
আপনি ক্রাশের নজর কাড়তে চান, ঠিক আছে। এর মানে এই নয় যে তার সামনে বেপরোয়া আচরণ করবেন। এতে সে আপনার ওপর বিরক্ত হবে আর আপনি তার মন পাওয়ার সুযোগও হারাবেন।

যত্নবান হোন
যাকে পছন্দ করেন, তার প্রতি যত্নবান হোন। ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা করুন। যত্নবান মানুষকে সবাই পছন্দ করে। দুঃসময়ে তার পাশে থাকুন। এতে তার সঙ্গে আপনার বন্ধন দৃঢ় হবে।

নিজেকে ভালোবাসুন
নিজেকে ভালো না বাসলে আপনি অন্যকে ভালোবাসবেন কীভাবে। যদি সত্যিই ক্রাশের নজর কাড়তে চান, তবে প্রাণবন্ত জীবনযাপন করুন। নিজেকে ভালোবাসুন। আপনার অবয়বে যেন ফুটে ওঠে সজীবতা। দেখবেন, আপনার দিকে তার দৃষ্টি পড়বেই।

আরও পড়ুন : সঙ্গী থাকার পরেও অবৈধ সম্পর্কে জড়ানোর কারণ

সহায়তা করুন ও সহায়তা নিন
বিশ্বাস করুন আর না-ই করুন, দৃষ্টি আকর্ষণের একটি গুরুত্বপূর্ণ উপায় হচ্ছে সহায়তা। যদি পছন্দের মানুষটির কোনো নির্দিষ্ট কাজে সহায়তার প্রয়োজন হয়, তাবে নিজের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করুন। তার সমস্যা সমাধানের চেষ্টা করুন। একইভাবে, আপনারও যদি তার কাছ থেকে কোনো সহায়তার প্রয়োজন হয়, তবে নির্দ্বিধায় বলে ফেলুন। এভাবে দুজন কাছে আসতে পারবেন।

তার সঙ্গে সময় কাটান
যাকে পছন্দ করেন, তার সঙ্গে সময় কাটানোর চেষ্টা করুন। আপনারা একসঙ্গে ভোজ করতে পারেন, পাশাপাশি বসে কাজ করতে পারেন। এ ছাড়া সিনেমা দেখতে যেতে পারেন বা দীর্ঘ সময় একসঙ্গে হাঁটতে পারেন। একত্রে দীর্ঘ সময় কাটালে মানুষ কাছে আসে। এতে বন্ধন দৃঢ় হয়।

যা হোক, যদি দেখেন এত কিছুর পরেও আপনার প্রতি দৃষ্টি নেই তার, তবে হতাশ হবেন না। নিজের ওপর বিশ্বাস রাখুন এবং আত্মবিশ্বাস বাড়ান।

Source link