কাঁকড়া রপ্তানী চালুর দাবি | United news 24

0
30


মহানন্দ অধিকারী মিন্টু, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি  :: চীনে কাঁকড়া রপ্তানী চালুর দাবিতে খুলনার পাইকগাছা-কয়রা ও কপিলমুনির শত-শত কাঁকড়া চাষী ও ব্যবসায়ীরা মানববন্ধন করেছেন। প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে কাঁকড়া চাষী ও ব্যবসায়ীরা।

বুধবার সকালে পাইকগাছা উপজেলা পরিষদের সামনে মানববন্ধনে বলেন, করোনা পরিস্থিতিতে গত ৫ মাস ধরে চীনে কাঁকড়া রপ্তানী বন্ধ হওয়ায় এ অঞ্চলের অর্থনীতি ক্ষতিগ্রস্থ হয়েছে। রপ্তানী বন্ধ থাকায় কাঁকড়া চাষী ও ব্যবসায়ীরা এনজিও ও ব্যাংক ঋণ সহ ধার দেনায় জর্জরিত হয়ে পরিবার পরিজন নিয়ে মানবেতর জ্বীন যাপন করছেন। তেমনি সরকারও রপ্তানী আয় থেকে বঞ্চিত হচ্ছেন। এ পরিস্থিতিতে কাঁকড়া শিল্পকে বাঁচানোর জন্য এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

উপজেলা কাঁকড়া ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ এর সভাপতি দেবব্রত রায় দেবুর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন কপিলমুনি কাঁকড়া সমিতির সভাপতি আনোয়াররুল ইসলাম, কয়রা কাঁকড়া সমিতির সভাপতি অসীম কুমার রায়, সম্পাদক আলমগীর হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন পাইকগাছা কাঁকড়া সমিতির সম্পাদক বিদ্যৎ ঘোষ, সাবেক সভাপতি অধিবাস সানা, সহ-সভাপতি পরিতোষ মন্ডল, মোমিন উদ্দীন সরদার, আঃ সাত্তার ও তাপস সানা প্রমুখ।

Print Friendly, PDF & Email

Source link

মতামত