করোনা টিকার দ্বিতীয় ডোজ নেবেন জো বাইডেন

0
71

ওয়াশিংটন, ১১ জানুয়ারি- করোনা টিকার দ্বিতীয় ডোজ নেবেন যুক্তরাষ্ট্রের নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। স্থানীয় সময় আজ সোমবার ফাইজারের টিকার দ্বিতীয় ডোজ নেবেন তিনি। প্রথম ডোজ গ্রহণের তিন সপ্তাহ পর তিনি দ্বিতীয় ডোজ নিতে যাচ্ছেন। তার কার্যালয় থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

৭৮ বছর বয়সী জো বাইডেন গত ২১ ডিসেম্বর ফাইজারের টিকার প্রথম ডোজ নিয়েছিলেন। সে সময় তার টিকা গ্রহণের দৃশ্য সরাসরি টেলিভিশনে দেখানো হয়। করোনার টিকা যে নিরাপদ, মানুষকে তা বোঝানোর জন্যই তিনি প্রথমদিকে টিকা নিয়েছেন বলে জানান।

আড়ও পড়ুন :  মৃত্যুর মিছিলে আরও ১৮শ’ মার্কিনি

ডেলওয়ারের ক্রিসটিয়ানা হসপিটালে টিকা নেওয়ার সময় তিনি জনগণের উদ্দেশ্যে বলেন, এ বিষয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। তার দলের পক্ষ থেকে জানানো হয়েছে যে, টিকার দ্বিতীয় ডোজও গণমাধ্যমের সামনেই নেবেন বাইডেন। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত প্রায় ৩ লাখ ৭৫ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। দেশটিতে ইতোমধ্যেই ৬৭ লাখ মানুষ টিকা গ্রহণ করেছে। বাইডেনের আগে টিকার প্রথম ডোজ গ্রহণ করেন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স এবং স্পিকার ন্যান্সি পেলোসি।

এছাড়া ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস এবং তার স্বামী ডগলাস এমহফও টিকার প্রথম ডোজ নিয়েছেন। যুক্তরাষ্ট্রের শীর্ষ ব্যক্তিরা করোনার টিকা নিলেও এখন পর্যন্ত টিকা নেননি বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি এর আগে করোনায় আক্রান্ত হয়ে তিনদিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। কিন্তু তাকে টিকা নিতে খুব একটা আগ্রহী হতে দেখা যায়নি।

এদিকে, আগামী ২০ জানুয়ারি যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন বাইডেন।

সূত্র: এনডিটিভি

আর/০৮:১৪/১১ জানুয়ারি

Source link