করোনার রোগীর চিকিৎসা করতে না চাওয়ায় কুয়েত মৈত্রীর ২ চিকিৎসক বরখাস্ত

0
509

বাংলাদেশ কুয়েত মৈত্রী হাসপাতাল। পুরোনো ছবি
দেশে প্রথম থেকেই করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসা শুরু হয় রাজধানীর উত্তরায় অবস্থিত কুয়েত বাংলাদেশে মৈত্রী হাসপাতালে। এই হাসপাতালেই বেশি করোনা রোগীর চিকিৎসা দেওয়া হচ্ছে। এবার করোনা রোগীদের চিকিৎসা করতে না চাওয়ায় দুই চিকিৎসককে বরখাস্ত করেছে হাসপাতালটি।

আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ড. মো. বেলাল হোসেন স্বাক্ষরিত এক অফিস আদেশে এ বিষয়টি জানানো হয়।

আদেশে বলা হয়, ‘কোভিড-১৯ রোগীদের চিকিৎসার ক্ষেত্রে অনিচ্ছা প্রকাশ করিয়াছেন বিধায় নিম্নে বর্ণিত চিকিৎসকগণকে মাননীয় স্বাস্থ্য সচিব, স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকার টেলিফোনিক নির্দেশে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮ এর ১২ ধারা মোতাবেক সাময়িক বরখাস্ত করা হলো।’

এতে উল্লেখ করা সাময়িক বরখাস্তকৃত দুই চিকিৎসক হলেন- ডা. শারমিন হোসেন, জুনিয়র কনসালট্যান্ট (গাইনী) ও ডা. মো. ফজলুলর হক, আবাসিক চিকিৎসক।

অফিস আদেশে আরও বলা হয়, ‘ইহাতে মহাপরিচালক মহোদয়ের অনুমোদন রহিয়াছে এবং আদেশ জারির তারিখ হইতে কার্যকর হবে।’

ডা. মো. বেলাল হোসেন স্বাক্ষরিতে অপর এক অফিস আদেশে জানানেো হয়েছিল সাময়িক বরখাস্তকৃত এ দুই চিকিৎসকসহ ছয় চিকিৎসক কোভিড-১৯ রোগীদের সেবা প্রদান করছেন না। এ চার চিকিৎসক হলেন- ডা. হীরম্ব চ্ন্দ্র রায়, জুনিয়র কনসালট্যান্ট (অ্যানেস্থিসিওলজি); ডা. ফারহানা হাসসাত, মেডিকেল অফিসার; ডা. ঊর্মি পারভিন, মেডিকেল অফিসার ও ডা. কাওসারউল্লাহ, মেডিকেল অফিসার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে