করোনার বিস্তার রোধে বিশেষ ভূমিকা রাখছে নওগাঁর বরেন্দ্র রেডিও

0
348

নয়ন বাবু, সাপাহার (নওগাঁ): করোনা ভাইরাস নিবারনে সামাজিক সচেতনতায় একমাত্র পন্থা, আর এই সামাজিক সচেতনতা বৃদ্ধির জন্য সবচেয়ে বেশি ভূমিকা রাখছে গণমাধ্যমের কর্মীরা। মহামারি করোনা ভাইরাসের কারনে বাংলাদেশসহ গোটা বিশ্ব প্রায় অচল। এই অচল অবস্থার মধ্যেই সারাদেশের ন্যায় নিরলসভাবে কাজ করে চলছে নওগাঁর বরেন্দ্র রেডিও ৯৯.২ এফ.এম এর সম্প্রচারকর্মীরা।

রেডিওটির চেয়ারম্যান সোহেল আহমেদ ও স্টেশন ম্যানেজার সুব্রত সরকারের তত্বাবধানে কোভিড-১৯ প্রতিরোধে প্রতিদিন বিশেষ রেডিও অনুষ্ঠান সম্প্রচার করছে।

বর্তমানে করোনা ভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতি মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক সবাইকে ঘরে থাকতে এবং সামাজিক দুরুত্ব বজায় রেখে চলতে বলা হয়েছে, আর সেই সামাজিক দুরত্ব বজায় রাখতে জনসচেতনতামূলক তথ্য দিচ্ছে সম্প্রচারকর্মীরা।

তারই ধারাববাহিকতায় বরেন্দ্র রেডিও’র কোভিড-১৯ সম্পর্কিত সম্প্রচারিত অনুষ্ঠান “করোনা বার্তা” তে তুলে ধরা হয়: করোনা ভাইরাস কি, কিভাবে ছড়ায়, রোগীর লক্ষন, চিকিৎসা এবং প্রতিরোধে করনীয় সম্পর্কে তথ্য। এই অনুষ্ঠানগুলি প্রযোজনা করে থাকেন : নাজনীন নাহার শিমু, নাদিম হোসেন অনিক, শবনম মোস্তারী কানন, সুস্মিতা সাহা এবং সুব্রত হালদার।

কোভিড-১৯ সম্পর্কিত স্বাস্থ্য অধিদপ্তরের ব্রিফিং এর তথ্য সহ সারাবিশ্ব ও নওগারঁ ১১ টি উপজেলার করোনার খবরা খবর ও করোনা আপডেট তুলে ধরেন: দুলাল হোসেন, আলী হোসেন, হাসমত আলী এবং কাজী রাকিব।

করোনা প্রতিরোধ যুদ্ধে সম্প্রচারকারী এ সকল যোদ্ধারা স্থানীয় জেলা প্রশাসন, পুলিশ সুপার, সিভিল সার্জন, শিক্ষক সহ বিভিন্ন সুশীল সমাজের ব্যক্তিদের করোনা প্রতিরোধে করনীয় সম্পর্কে সচেতনামূলক বার্তা উপস্থাপন করছেন। যা স্থানীয় শ্রোতাদের কোভিড-১৯ সম্পর্কে সচেতন করতে সহায়তা করছে।

এছারাও বর্তমান করোনা পরিস্থিতিতে ঘরবন্ধি মানুষের ক্লান্ত মনকে সতেজ রাখার চেষ্টায় বিনোদনমূলক অনুষ্ঠান ‘বরেন্দ্র আড্ডা’ এর মাধ্যমে সকলকে উৎসাহিত করে আসছে বরেন্দ্র রেডিও’র সম্প্রচারকর্মীরা।

এ বিষয়ে বরেন্দ্র রেডিও এর স্টেশন ম্যানেজার সুব্রত সরকার বলেন, বর্তমান করোনা ভাইরাস এর পরিস্থিতিতে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা সরকারের নির্দেশনায় আমাদের প্রত্যেকে এক হয়ে কাজ করতে হবে। তবেই আমরা এ যুদ্ধে জয় পাবো। করোনাকে যুদ্ধ ক্ষেত্র ভাবতে হবে, এ যুদ্ধে আমাদের নিজেদের সুস্থ রাখতে হবে ঘরে থেকে।

এছারাও খুব জরুরী কাজ ছাড়া সবাইকে ঘরে থাকার আহ্বান জানান সুব্রত সরকার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে