করোনাভাইরাসের ঝুঁকি নির্ণয় করবে COVIS

0
359

করোনাভাইরাসের ঝুঁকি নির্ণয় করবে COVIS. ঘরে বসে এই সাইটে www.tec4society.com ক্লিক করে আপনার ও আপনার পরিবারের সবাই করোনাভাইরাসের ঝুঁকি মাত্রা নির্ণয় করতে পারবেন। এই ওয়েব এপ্লিকেশনটি ডেভেলপ করেছেন ইপসা’র প্রোগ্রাম ম্যানেজার মোঃ আবদুস সবুর। তিনি তার তারনা ও দায়িত্ববোধ থেকে এই এপ্লিকেশনটি ডেভেলপ করেছেন।

আবদুস সবুর এর মতে এই এপ্লিকেশনটি করোনাভাইরাসের ঝুঁকি মাত্রা নির্ণয় , করোনাভাইরাসের বিস্তার রোধ ও স্বাস্থ্যবিধি সচেতনে কাজ করবে। এই সার্ভিসটিতে দশটি স্বাস্থ্য বিষয়ক প্রশ্ন রয়েছে এবং প্রত্যেকটি প্রশ্নের বিপরীতে চারটি অপশন রয়েছে। ব্যবহারকারী তার ব্যক্তিগত স্বাস্থ্য বিষয়ক তথ্য দিয়ে দশটি প্রশ্নের উত্তর দিবেন। পরবর্তীতে, ব্যবহারকারীর শেয়ার করা উত্তরের উপর ভিত্তি করে এপ্লিকেশনটি বলে দিবে করোনাভাইরাসে উনি কতটুকু ঝুঁকিপূর্ণ।

সব ব্যবহারকারীর কথা চিন্তা করে এই সার্ভিসটি বাংলায় (ইউনিকোডে) করা হয়েছে। এই সার্ভিসটিতে করোনাভাইরাস বিস্তার রোধ ও প্রতিরোধের কিছু গুরুত্বপূর্ণ বার্তা রয়েছে। পাশাপাশি এই এপ্লিকেশনে গুরুত্বপূর্ণ কিছু হটলাইন নম্বর রয়েছে যার মাধ্যমে ব্যবহারকারী করোনাভাইরাস প্রতিরোধে প্রয়োজনীয় স্বাস্থ্য বিষয়ক পরামর্শের জন্য যোগাযোগ করতে পারবে। এই এপ্লিকেশনটি তিনি উৎসর্গ করছেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, বাংলাদেশের স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে। বঙ্গবন্ধু’র জন্ম শতবার্ষিকিতে এটা তার দেওয়া ক্ষুদ্র উপহার বলে তিনি অবগত করেছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে