করোনাঃ টোলারবাগে ৪০ বাড়ির ৬৭২ পরিবার লকডাউনে

0
268
corona_virus

রাজধানীর মিরপুর-১ এর উত্তর টোলারবাগে করোনাভাইরাসে সংক্রমণের সন্দেহে ৪০টি বাড়ি লকডাউন করে দেওয়া হয়েছে। এসব বাড়িতে ৬৭২টি পরিবার বাস করে বলে জানা গেছে। পুলিশের সহায়তায় স্থানীয়রা বাড়িগুলো লকডাউন করে।

এর আগে শনিবার একই এলাকার একটি ভবন লকডাউন করা হয়েছিল। ওই ভবনে পরে একজন রোগী করোনায় মারা যায়। সন্ধ্যার পর ওই এলাকার স্থানীয়দের মধ্যে নানা আশংকা দেখা দেয়। তারা পুলিশের সহায়তা বাড়িগুলো লকডাউন করে দেয়।

জানা গেছে, করোনায় গতকাল যার মৃত্যু হয়েছে তিনি প্রবাসী নন। সাম্প্রতিক সময়ে কোনো দেশও ভ্রমণ করেননি। অবসরপ্রাপ্ত শিক্ষক বাড়ি থেকে খুব একটা দূরেও যেতেন না। তাই স্থানীয়দের সন্দেহ আশপাশের কোনো বাড়িতে আসা প্রবাসীর কাজ থেকে তিনি করোনাভাইরাসে সংক্রমিত হয়ে থাকতে পারে। এমন অবস্থায় স্থানীয় আবাসিক কল্যাণ সমিতি ও আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে রাতে বৈঠক হয় আইইডিসিআর’র।

হাউজ ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সুভাশিষ বিশ্বাস জানান, সন্ধ্যায় বৈঠক হয়েছে। টোলারবাগের ৪০টি বাড়ি লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। কারণ যে ব্যক্তি মারা গেছেন, তিনি কার কাছ থেকে ভাইরাস বহন করেছিলেন, সেটি চিহ্নিত করা যায়নি। আইইডিসিআর জানিয়েছে, সেখানে আরও আক্রান্ত থাকতে পারেন।

পুলিশে মিরপুর বিভাগের এসি মিজানুর রহমান গণমাধ্যমকে জানিয়েছেন, তারা প্রত্যেক বাসায় বাসায় গিয়ে ওই এলাকার মানুষকে সচেতন করে দিয়ে এসেছেন, যাতে তারা বাসা থেকে বের না হন। তাছাড়া ওই এলাকায় চলাচল সীমিত রাখার কথাও বলা হয়েছে।

আজকালের মধ্যে পরিস্থিতি মূল্যয়ন সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

মতামত

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে